খেলাধুলা

করোনায় বিপর্যস্ত রিয়াল, প্রিমিয়ার লিগে একের পর এক ম্যাচ স্থগিত

প্রথমে লুকা মদরিচ এবং মার্সেলোনা করোনা আক্রান্ত হয়েছিলেন। কিন্তু স্প্যানিশ লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদের বিপদ এখানেই থামছে না। এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, তাতে আরও চারজন ফুটবলার এবং একজন টেকনিক্যাল সহকারী সহ মোট ৫ জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট ধরা পড়েছে।

Advertisement

গত বুধবার রিয়াল মাদ্রিদ ফুটবলাররা অনুশীলনে নামে মদরিচ এবং মার্সেলোকে ছাড়াই। কারণ, তাদের করোনা পজিটিভ ধরা পড়েছে তার আগে। বৃহস্পতিবার অনুশীলন করার আগে দলের খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের সবার করোনা টেস্ট করা হয়। তাতেই দেখা যায় আরও কোভিড-১৯ পজিটিভ রয়েছেন।

রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে বলা হয়, ‘রিয়াল মাদ্রিদ এ মর্মে জানাচ্ছে যে- মার্কো আসেনসিও, গ্যারেথ বেল, আন্দ্রি লুনিন এবং রদ্রিগোর সঙ্গে প্রথম অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ডেভিড আনচেলত্তির কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে।’

ডেভিড আনচেলত্তি হচ্ছেন দলের মূল কোচ কালো আনচেলত্তির ছেলে। বৃহস্পতিবার সকালেই ভালদেবেবাস থেকে রিয়ালের অনুশীলন পরিচালনার জন্য তিনি মাদ্রিদের ট্রেনিং গ্রাউন্ডে এসেছিলেন।

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগে করোনা থাবা বসিয়েছে আরও এক সপ্তাহ আগে থেকে। এবার সেই সংক্রমণ ছড়িয়ে পড়ছে স্প্যানিশ লা লিগায়ও। এ পরিস্থিতিতে বলা যায় সংশ্লিষ্ট দলগুলো এক বিপর্যয়কর পরিস্থির মধ্য দিয়ে সময় পার করছে।

করোনা আক্রান্ত হলেন রোমেলু লুকাকুসহ চেলসির প্রথম সারির বেশ কয়েক জন ফুটবলারও। জানা গেছে, থমাস টুখেলের দলের চার ফুটবলার করোনা ভাইরাসে আক্রান্ত।

বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির খেলা ছিল এভার্টনের বিরুদ্ধে। স্ট্যামফোর্ড ব্রিজের নিকটবর্তী হোটেলে আসার পরে চেলসি দলের প্রথম একাদশের ফুটবলারদের করোনা পরীক্ষা হয়। ধরা পড়ে লুকাকু, ক্যালাম হাডসন-ওডোই, টিমো ওয়ার্নার এবং আহত বেন চিলওয়েল আক্রান্ত।

ফলে এই চারজনকে বাদ দিয়েই এভার্টনের বিরুদ্ধে খেলতে নামে চেলসি। শঙ্কা করা হচ্ছে, কাই হাভার্ৎজের দেহেও সংক্রমণ রয়েছে। তবে তার মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট হাতে আসেনি। এদের বাদ দিয়েই তাই এভার্টনের বিরুদ্ধে মাঠে নামে চেলসি।

Advertisement

এ দিকে, সপ্তাহান্তে ইংলিশ প্রিমিয়ার লিগের আরও ৬টি ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে লিগ পরিচালন সমিতি। করোনা সংক্রমণের কারণেই। সপ্তাহান্তের সেই ম্যাচগুলো হলো শনিবারের ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ব্রাইটন ম্যাচ, বৃহস্পতিবারের টটেনহ্যাম বনাম লেস্টার সিটি ম্যাচ।

বাকি ম্যাচগুলো হল সাউদাম্পটন বনাম বেন্টফোর্ড, ওয়াটফোর্ড বনাম ক্রিস্টাল প্যালেস, ওয়েস্টহ্যাম বনাম নরউইচ সিটি এবং এভার্টন বনাম লেস্টার সিটি। এ ছাড়াও লিভারপুলের ফুটবলার ফ্যাবিনহো, কার্টিস জোন্স, ভিরগিল ফান ডাইকের দেহেও সংক্রমণ রয়েছে এমনই আশঙ্কা করা হচ্ছে।

আইএইচএস/