দেশজুড়ে

বাড়ি গিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাকে ডিসির দাওয়াত

খোঁজ খবর নিতে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের বাড়িতে গেলেন বরগুনার জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান। এ সময় তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধার হাতে ফুল ও উপহার সামগ্রী তুলে দেন। পাশাপাশি চিকিৎসার প্রতিশ্রুতিও দেন তিনি।

Advertisement

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয় থেকে সহকর্মীদের সঙ্গে নিয়ে বেতাগী উপজেলার কালিকাবাড়ি গ্রামে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মো. মান্নান মৃধার বাড়িতে যান জেলা প্রশাসক।

বীর মুক্তিযোদ্ধা মান্নান মৃধা কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে শারীরিক অসুস্থতার কারণে চলাফেরা করতে পরছেন না খবর পেয়ে দেখতে যান জেলা প্রশাসক। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল, ফল ও উপহার সামগ্রী বীর মুক্তিযোদ্ধা মন্নান মৃধার হাতে তুলে দেয়ার পাশাপাশি তার চিকিৎসার প্রতিশ্রুতিও দেন ডিসি। পরে বীর মুক্তিযোদ্ধা পরিবারকে বিজয় দিবসে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানের নিমন্ত্রণ জানান।

এ সময় উপস্থিত ছিলেন, বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুহৃদ সালেহীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ, বেতাগী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম পিন্টু, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু ও সাধারণ সম্পাদক শামিম শিকদার প্রমুখ।

Advertisement

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণ বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বরগুনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তবে জাতির এই বীর সন্তানদের অধিকাংশই বয়সের ভারে ন্যুব্জ। এ কারণে অনেকে এ অনুষ্ঠানে যোগদান করতে পারছেন না। তাই অসুস্থ এসব বীর মুক্তিযোদ্ধাদের বাড়িতে গিয়ে তাদের খোঁজ খবর নেয়া আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। তাদের সঙ্গে দেখা করতে পেরে নিজেদেরকে গর্বিত মনে হচ্ছে।

এফএ/জেআইএম