দেশজুড়ে

গ্রামে গ্রামে খাবার পাঠিয়ে জরিমানা গুনলেন নৌকা প্রার্থী

একদিনের ব্যবধানে দু’বার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জরিমানা গুনলেন আলোচিত চেয়ারম্যান প্রার্থী নুর-উন-নবী মন্ডল ওরফে দুলাল মাস্টার। সোমবার (১৩ ডিসেম্বর) ১২ মণ চাল আর এক গরুর মাংস রান্না করে তিনি বিভিন্ন গ্রামে পৌঁছে দেন। পরে সন্ধ্যায় পাবনার ভাঙ্গুড়া উপজেলার চন্ডিপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

Advertisement

এর আগে রোববার (১২ ডিসেম্বর) শোডাউনের জন্য তাকে ৮ হাজার টাকা জরিমানা ও মৌখিক সতর্ক করেছিলেন ভ্রাম্যমাণ আদালত। দুলাল মাস্টার পাবনার ভাঙ্গুড়া উপজেলার ২নং খানমরিচ ইউনিয়নের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রার্থী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভাঙ্গুড়া উপজেলার ২নং খানমরিচ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী নুরু-উন-নবী মণ্ডল দুলাল। তিনি তার কর্মী সমর্থক নিয়ে সোমবার ময়দান দীঘি বাজার এলাকায় প্রায় ১২ মণ চাল ও এক গরুর মাংস দিয়ে খাবার রান্না প্যাকেট করেন। এরপর রান্না করা খাবারগুলো নির্বাচনী এলাকার ওয়ার্ডে বিতরণ করেন।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন নৌকার প্রার্থী দুলাল মাস্টারকে সতর্ক করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

Advertisement

এর আগের দিন রোববার (১২ ডিসেম্বর) নৌকা প্রতীকের প্রার্থী দুলাল মাস্টার তার নির্বাচনী এলাকায় শতাধিক মোটরসাইকেল ও কয়েকশ কর্মী-সমর্থক নিয়ে মিছিল করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করেন। এজন্য ভ্রাম্যমাণ আদালত তাকে ৮ হাজার টাকা জরিমানা করেন। রোববারও ভ্রামম্যাণ আাদলত জরিমানা আদায়ের পাশাপাশি মৌখিভাবে তাকে সতর্ক করেছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচন সুষ্ঠুভাবে সমাপ্ত করার লক্ষ্যে চলমান ইউপি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আমিন ইসলাম জুয়েল/এফএ/জেআইএম

Advertisement