জোকস

আজকের কৌতুক: পরীক্ষায় ফেল করার কারণ

পরীক্ষায় ফেল করার কারণবাবা: তোকে না বলেছিলাম পাস করলে সাইকেল কিনে দেব।ছেলে: হ্যাঁ, বলেছিলে।বাবা: তবুও ফেল করলি! পড়া বাদ দিয়ে কী করেছিলি?ছেলে: কেন, সাইকেল চালানো শিখছিলাম!

Advertisement

****

আপা আপনার পার্সেল এসেছেডেলিভারি ম্যান ও ক্রেতার কথোপকথন—ডেলিভারি ম্যান: আপা আপনার পার্সেল এসেছে।ক্রেতা: একটু দাঁড়ান আসতেছি।ডেলিভারি ম্যান: আপা, আপনার বাসাটা কি জিগাতলা স্বপ্নের পাসেই।ক্রেতা: আপনি আছেন কই বলেন আমি নিচে নামছি।ডেলিভারি ম্যান: জিগাতলা স্বপ্ন টা কি গাবতলা দিয়ে যে একটা স্বপ্ন আছে ওটা।ক্রেতা: না না, পুরাতন কাঁচা বাজার স্বপ্ন।ডেলিভারি ম্যান: এটা কি হাজারিবাগ হয়ে যাবো?

এদিকে ক্রেতার তো মেজাজ খারাপ হয়ে যাচ্ছে। তবুও নিজেকে সামলে তিনি বললেন—ক্রেতা: আরে না ভাই, জিগাতলা পুরাতন কাঁচাবাজার স্বপ্ন তার সামনে আফসার উদ্দিন লেন থেকে একটু সামনে।ডেলিভারি ম্যান: আপা আফসার উদ্দিন লেনের কতটুকু সামনে?ক্রেতা: আরে ভাই একটা ফলের দোকান দেখবেন।ডেলিভারি ম্যান: আপা ফলের দোকানের সঙ্গেই কি বাসাটা?ক্রেতা: না না ফলের দোকানে দাঁড়ান, আমি ১ মিনিট আসতেছি।ডেলিভারি ম্যান: ওহ আচ্ছা।ক্রেতা: আচ্ছা ভাই আপনি আছেন কই?ডেলিভারি ম্যান: আপা আমি তো বিজয় সরণি জ্যামে। ঠিকানাটা ভালো করে জানার জন্য কল দিলাম।

Advertisement

****

যেভাবে টাকা গুনতে বেশি সুবিধাবিক্রেতা: এই নাও, তোমাকে ওজনে একটু কম দিলাম। বাসায় নিয়ে যেতে সুবিধা হবে।পল্টু: এই নিন টাকা।বিক্রেতা: এ কী, মাছের দাম তো একশ টাকা, দশ টাকা দিলে কেন?পল্টু: টাকা একটু কম দিলাম। তাতে আপনার গুনতে সুবিধা হবে!

কেএসকে/এমএস

Advertisement