জোকস

আজকের কৌতুক: কিপটা বল্টুর বাসায় মেহমান

কিপটা বল্টুর বাসায় মেহমানকিপটা বল্টুর ঘরে মেহমান এলো—বল্টু: কি খাবেন, ঠান্ডা না গরম?মেহমান: ঠান্ডা।বল্টু: পেপসি নাকি রুহ আফজা?মেহমান: পেপসি।বল্টু: গ্লাসে খাবেন নাকি বোতলে?মেহমান: গ্লাসে।বল্টু: নরমাল গ্লাসে না ডিজাইন ওয়ালা গ্লাসে?মেহমান: ডিজাইন ওয়ালা গ্লাসে।বল্টু: কি ডিজাইন ফুলের নাকি ফলের?মেহমান: ফুলের ডিজাইন।বল্টু: কি ফুল, গোলাপ না বেলি?মেহমান: গোলাপ ফুলওয়ালা।বল্টু: বড় বড় গোলাপ ফুলওয়ালা নাকি ছোট ছোট গোলাপওয়ালা?মেহমান: ছোট ছোট।বল্টু: সরি আপনাকে তাহলে আমি আর পেপসি খাওয়াতে পারলাম না। কারণ আমার ঘরে ছোট ছোট গোলাপের ডিজাইন ওয়ালা কোনো গ্লাস নেই। আমার বাড়িতে আসার জন্য ধন্যবাদ। আবার আসবেন!

Advertisement

****

তোমাকে বিয়ে করতে পারবো নাপ্রেমিক-প্রেমিকার মধ্যে কথা হচ্ছে—প্রেমিক: আমি বোধ হয় তোমাকে বিয়ে করতে পারব না।প্রেমিকা: কেন?প্রেমিক: আমার বাসায় ব্যাপারটা মেনে নেবে না।প্রেমিকা: কে কে আছে তোমার বাসায়?প্রেমিক: আমার স্ত্রী আর দুই সন্তান।

****

Advertisement

মনে পড়বে না তো!পরিবারের সবাই মিলে ঘুরতে যাচ্ছে—স্ত্রী: ট্রেন তো রাত দশটায়। বিকেল পাঁচটায় আমাদের সবাইকে স্টেশনে নিয়ে এসেছো কেন?স্বামী: স্টেশনে আগে না এলে কী কী জিনিস বাড়িতে ফেলে এসেছি, তা তো মনে পড়বে না।

কেএসকে/জেআইএম