জাতীয়

আইজিপির স্ত্রী পরিচয়ে এসপিকে কনস্টেবল নিয়োগে চাপ, নারী গ্রেফতার

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয়ে কনস্টেবল নিয়োগে তদবির করার অভিযোগে রুমা আক্তার নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় রুমার স্বামী আসলাম মিয়াকেও গ্রেফতার করা হয়েছে।

Advertisement

শনিবার (১৩ নভেম্বর) দুপুরে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. কামরুজ্জামান রাসেল জাগো নিউজকে এ তথ্য জানান।

কামরুজ্জামান রাসেল জানান, সম্প্রতি কনস্টেবল নিয়োগে পুলিশপ্রধানের স্ত্রী পরিচয়ে বিভিন্ন জায়গায় তদবির করছিলেন রুমা নামের ওই নারী। গত ৭ নভেম্বর দুপুরে তিনি টাঙ্গাইলের পুলিশ সুপারকে ফোন দেন। এসময় নিজেকে আইজিপির স্ত্রী পরিচয় দিয়ে কনস্টেবল পদে একজন প্রার্থীকে নিয়োগ দিতে চাপ দেন। এছাড়া এসএমএসে (খুদে বার্তায়) ওই প্রার্থীর তথ্য পাঠান। এ ঘটনার বিস্তারিত জানিয়ে জেলা পুলিশ সদরদপ্তরকে অবহিত করা হয়। এরপর সদরদপ্তরের এলআইসি শাখা ও প্রযুক্তি বিশ্লেষণ করে জানা যায় এ নারী প্রতারণার সঙ্গে জড়িত।

পরে ঢাকার কেরানীগঞ্জের আটিবাজার ঘাটারচর এলাকায় তার (রুমা) অবস্থান শনাক্ত করা হয়। এরপর বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত নয়টার দিকে ঘাটারচর টানপাড়া এলাকায় অভিযান চালিয়ে রুমা ও তার স্বামী আসলাম মিয়াকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

Advertisement

টিটি/এমএএইচ/এএসএম