জাগো জবস

এমিরেটস ফ্লাইট ট্রেনিং একাডেমি গ্র্যাজুয়েটদের কাজের সুযোগ

এমিরেটস ফ্লাইট ট্রেনিং একাডেমির গ্র্যাজুয়েটদের কাজের সুযোগ দিচ্ছে এমিরেটস এয়ারলাইন। একাডেমির গ্র্যাজুয়েটরা এমিরেটসে ফ্লাইট ক্যারিয়ার গড়ার সুযোগ পাবেন, তবে তাদের নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Advertisement

বর্তমানে একাডেমি আগ্রহী বিদেশি, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক ও রেসিডেন্টদের কাছ থেকে ক্যাডেট প্রশিক্ষণ প্রোগ্রামে ভর্তির জন্য আবেদন গ্রহণ করছে। অনলাইনে আবেদনকে উৎসাহিত করা হচ্ছে।

দুই বছরব্যাপী কোর্সের জন্য প্রতিযোগিতামূলক টিউশন ফি নির্ধারণ করা হয়েছে। তার মধ্যে রয়েছে আবাসন, ডাইনিং, ইউনিফর্ম ও প্রশিক্ষণ সামগ্রীসহ অন্যান্য বিষয়। এমিরেটস ফ্লাইট ট্রেনিং একাডেমি প্রতিনিয়ত আবেদনগুলো পর্যালোচনা করে এবং এক মাস পর পর নতুন শিক্ষার্থী নিয়ে থাকে।

একাডেমির ভাইস প্রেসিডেন্ট ক্যাপ্টেন আবদুল্লাহ আল হামমাদীর মতে, আগামী বছরগুলোতে এ অঞ্চলসহ সারাবিশ্বে পাইলটদের চাহিদা অব্যাহতভাবে বাড়তে থাকবে, যদিও করোনা অতিমারিকালে এই চাহিদায় স্থবিরতা নেমে এসেছিল।

Advertisement

জানা গেছে, দুবাইয়ে এক লাখ ৬৪ হাজার বর্গমিটার জায়গার ওপর বিস্তৃত এমিরেটস ফ্লাইট ট্রেনিং একাডেমি, যাতে ৩৬টি আধুনিক শ্রেণিকক্ষ, অত্যাধুনিক সিমুলেটর, ২৭টি সাইরাস এআর২২ জি৬ সিঙ্গেল-ইঞ্জিন পিস্টন ও এমব্রেয়ার ফেনম ১০০ইভি অতিহালকা জেট উড়োজাহাজের একটি বহর রয়েছে।

একাডেমিতে আরও রয়েছে এক হাজার ৮০০ মিটার দীর্ঘ নিজস্ব একটি রানওয়ে, নেভিগেশন এইড এবং লাইটিং, আলাদা ট্রাফিক কন্ট্রোল টাওয়ার, রেসকিউ ও ফায়ারফাইটিং সেবা, মেন্টনটেনেন্স ইত্যাদি।

একাডেমিটিতে একসঙ্গে ৬০০ ক্যাডেটকে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা রয়েছে। ক্যাডেটরা এখানে চার ধরনের শিক্ষা পেয়ে থাকেন; ইমারসিভ ভিআর ও অন্যান্য আধুনিক প্রযুুক্তির সাহায্যে ইন্টারেকটিভ তাত্ত্বিক শিক্ষা, আধুনিক প্রশিক্ষণ উড়োজাহাজে ব্যবহারিক প্রশিক্ষণ, আধুনিক ফ্লাইট সিমুলেটরে প্রশিক্ষণ এবং এয়ারলাইন কেন্দ্রিক ও লাইন- ওরিয়েন্টেড ফ্লাইট প্রশিক্ষণ।

বিএ/এমএস

Advertisement