আন্তর্জাতিক

মহারাষ্ট্রে হাসপাতালে অগ্নিকাণ্ডে ১০ করোনা রোগীর মৃত্যু

ভারতের মহারাষ্ট্রে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ করোনা রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যের আহমেদ নগরের সিভিল হসপিটালের ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে স্থানীয় সময় শনিবার সকাল ১১টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আরও এক রোগী গুরুতর আহত হয়েছেন বলে এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

Advertisement

হাসপাতালের কোভিড ওয়ার্ডে অগ্নিকাণ্ডের সময় ১৭ জন করোনা রোগী সেখানে চিকিৎসাধীন ছিলেন। জেলা কালেক্টর ডা. রাজেন্দ্র ভোসলে গণমাধ্যমকে জানিয়েছেন, বাকি রোগীদের অন্য একটি হাসপাতালের কোভিড ওয়ার্ডে সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি জানিয়েছেন, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার সন্ধ্যায় এক টুইট বার্তায় জানিয়েছেন, হাসপাতালে প্রাণহানির ঘটনায় তিনি মর্মাহত।

তিনি বলেন, মহারাষ্ট্রের আহমেদ নগরে হাসপাতালে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আমি মর্মাহত। হতাহতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।

Advertisement

এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। নিহতদের পরিবার প্রতি ৫ লাখ রুপি ঘোষণা করেছেন তিনি। কি কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। তবে দমকল বিভাগ প্রাথমিক তদন্তে জানিয়েছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

টিটিএন/জেআইএম