জোকস

আজকের কৌতুক: পরীক্ষায় ১০০ পাওয়ার উপায়

পরীক্ষায় ১০০ পাওয়ার উপায়মিতার বাবা মিতার রেজাল্ট কার্ড আনতে স্কুলে গেলেন। স্কুলে গিয়ে মিতার শ্রেণি শিক্ষককে বললেন, মাফ করুন, মিতা মনে হয় এবারও পরীক্ষায় শূন্য পেয়েছে!শিক্ষক : না না, আপনি ভুল বলছেন, আপনার মেয়ে এবার স্কুলে বিশেষ এক রেকর্ড করেছে।বাবা: তাই নাকি! তা কততম হয়েছে আমার মেয়ে?শিক্ষক: মিতা এবারের পরীক্ষায় এমন লেখা লিখেছে যে, সব খাতায় সে ১০০ করে ১০টি বিষয়ে ১০০০ পেয়েছে!বাবা: শিক্ষকরা কেন তাকে এত নম্বর দিয়েছেন একটু বলবেন?শিক্ষক: শিক্ষকদের আর কী দোষ! মিতা প্রতিটি খাতায় লিখেছে, দয়া করে আমাকে শূন্যের বদলে যে কোনো নম্বর দিন। তাই আমাদের শিক্ষকরা দয়া করে ১০০ করে ১০০০ দিয়েছেন!

Advertisement

****

ধন্যবাদ, আবার দেখা হবেএক বন্ধু ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে কোনোমতে জীবন রক্ষা করে বাড়ি ফিরল। সুস্থ হয়ে উঠার পর তার এক বন্ধুর সঙ্গে দেখা— ১ম বন্ধু: বলল, দোস্ত, চল রাস্তা থেকে ঘুরে আসি।২য় বন্ধু: না দোস্ত, আমি বাইরে যাব না।১ম বন্ধু: কেন? কী সমস্যা?২য় বন্ধু: ওই ট্রাকের পেছনে লেখা ছিল, ধন্যবাদ! আবার দেখা হবে!’ ****

কে বেশি বোকাএকদিন অফিসের বস আর এক কর্মচারীর মধ্যে কথা হচ্ছে—কর্মচারী: জানেন বস, আমাদের পিয়নটা খুবই বোকা!বস: তাই নাকি? তা কী করল সে?কর্মচারী: বোকাটাকে বললাম, আমি অফিসে এসেছি কিনা তা আমার স্ত্রীর কাছ থেকে জেনে নিতে। সে করল কী, দৌড়ে আমার বাসায় চলে গেল!বস: আসলেই আপনি ঠিক বলেছেন।কর্মচারী: আরে বোকা, এর জন্য বাসায় দৌড়াতে হয় নাকি! আমার বউকে ফোন দিলেই হয়, আমি অফিসে এসেছি কিনা!

Advertisement

কেএসকে/এএসএম