প্রবাস

সৌদিতে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উদযাপন

সৌদি আরবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ১১টায় বঙ্গবন্ধু পরিষদের সৌদির আছির প্রদেশ কেন্দ্রীয় কমিটির কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

মিলাদ মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এস এম জাহাঙ্গীর আলম। সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ রহিম ফারুক মাহমুদী।

প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আবু বকর কামাল। বিশেষ অতিথি ছিলেন ফারুক রহমান, শেলু চৌধুরী, আনোয়ার মোস্তাক, আব্দুল করিম রফিকুল ইসলাম নাছির, ওমর ফারুক, মো. লোকমান হাকিম, মো. কায়ছার, মো. নিজামউদ্দীন, মো. এমদাদুল ইসলাম, শাহ মো. বদরুদ্দোজা, মো. মিজানুর রহমান, মো. বাবলু।

মাহফিলে প্রধান ওয়ায়েজ ছিলেন ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মদ ইউসুফ। বিশেষ ওয়ায়েজ ছিলেন খোদ্দামুল মুসলিমীন সৌদি আরব চ্যাপ্টারের সাধারণ সম্পাদক মওলানা জাহাঙ্গীর বিন এস এম।

Advertisement

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের আপ্যায়ন সম্পাদক মো. ওয়াহেদ আলী। নাতে রাসুল পরিবেশন করেন শাহীন মোবারক। মিলাদ শরীফ ও কিয়াম পরিচালনা করেন মাওলানা মো. পারভেজ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমির হোসেন, হারাধন শীল, রহমতউল্লাহ, রাশেদুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বাংলাদেশের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। সভাপতির সমাপনী বক্তব্য ও খাবার বিতরণের মধ্য দিয়ে মিলাদ মাহফিল ও আলোচনার সভা শেষ হয়।

এএএইচ/এমএস

Advertisement