আন্তর্জাতিক

জিমনেশিয়াম-সিনেমা হল ফের চালু করলো ফিলিপাইন

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় কর্মসংস্থান বাড়ানোর জন্য সিনেমা হল এবং জিমনেশিয়ামগুলো পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ফিলিপাইনের এক কর্মকর্তা এ তথ্য জানান। তবে এক্ষেত্রে আগের মতোই সামাজিক বিধিনিষেধ মানতে হবে সবাইকে। করোনাভাইরাসের দৈনিক আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় এবং টিকা দেওয়ার কার্যক্রম বাড়ায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির কর্তৃপক্ষ। খবর আরব নিউজ।

Advertisement

সাম্প্রতিক সময়ে ফিলিপাইনে করোনার বিধিনিষেধগুলো শিথিল করা হয়েছে। কারণ সরকারের প্রধান লক্ষ্য হচ্ছে মানুষকে পুনরায় কাজে ফেরানো এবং ক্রমাগত লকডাউনের ফলে অর্থনীতির যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে ওঠা।

দেশটির প্রেসিডেন্টের মুখপাত্র হ্যারি রোক এক সংবাদ সম্মেলনে বলেন, আমাদের এই সময়ে অবশ্যই কর্মসংস্থান সৃষ্টির দিকে মনোযোগ দিতে হবে।

করোনা মহামারির সময় ফিলিপাইনের সিনেমা হল এবং জিমনেশিয়ামগুলো বন্ধ ছিল। যারা দুই ডোজ টিকা নিয়েছে তাদের জন্য শনিবার (১৬ অক্টোবর) থেকে এসব জায়গা খুলে দেওয়া হবে। এরই মধ্যে রাজধানী ম্যানিলায় বসবাসকারী প্রাপ্তবয়স্কদের প্রায় ৮০ শতাংশই করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছে বলে সরকারি তথ্যে জানা গেছে।

Advertisement

চলতি বছরে সেপ্টেম্বরের ১১ তারিখ দেশটিতে রেকর্ড ২৬ হাজার ৩০৩ জনের করোনা শনাক্ত হয়। গত চারদিনে যা নয় হাজারের নিচে নেমে এসেছে।

এমএসএম/জেআইএম