জোকস

আজকের কৌতুক: স্ত্রী হারানো বিজ্ঞপ্তি

স্ত্রী হারানো বিজ্ঞপ্তি

Advertisement

স্ত্রী হারিয়ে যাওয়ায় এক লোক থানায় গেছে।পুলিশ: আপনার স্ত্রীর কোনো ছবি এনেছেন?ভদ্রলোক: জি না স্যার, ছবি তো আনি নাই। তাড়াহুড়া করে চলে আসায় ভুলে গেছি।পুলিশ: আচ্ছা, তাহলে তিনি দেখতে কেমন বিস্তারিত এই কাগজে বর্ণনা করে লিখে দিন।ভদ্রলোক: লিখতে পারি, কিন্তু এক শর্তে! পুলিশ: বলুন!ভদ্রলোক: আমার স্ত্রীকে খুঁজে পাওয়ার পর এই কাগজ তাকে কোনোভাবেই দেখানো যাবে না। পুলিশ: কেন বলুন তো?ভদ্রলোক: আমার চোখে সে এখন যেমন দেখতে তা সে জানতে পারলে আমার নিখোঁজ বিজ্ঞপ্তি দেওয়া লাগতে পারে।

****

চামচ দিয়ে মাছ ধরা

Advertisement

পাগলা গারদে এক পাগল একটা মগের ভেতরে চামচ ঢুকাচ্ছে আর বের করছে। পাশ দিয়ে সেখানকার এক ডাক্তার যাচ্ছিলেন।

ডাক্তার: কী করছো?পাগল: ডাক্তার সাহেব, মাছ ধরছি চামচ দিয়ে।ডাক্তার: 'ভালো ভালো'; এই বলে ডাক্তার চলে গেলেন।ফেরার সময় দেখেন সেই পাগল তখনও একই কাজ করছে। ডাক্তার:কি হে, কয়টা মাছ ধরলে?পাগল: মগে চামচ ঢোকানো বন্ধ করে উঠে এলো ডাক্তারের কাছে। ফিসফিস করে বললো, 'ডাক্তার সাহেব, দেরি কইরেন না, আজকেই এই হাসপাতালে ভর্তি হয়ে যান।'ডাক্তার: মানে? কেন?পাগল: কারণ এই মগের মধ্যে চামচ দিয়ে মাছ ধরা যায়, এটা শুধু কোনো পাগলই বিশ্বাস করতে পারে।

****

কার স্ত্রী বেশি ভালো

Advertisement

প্রথম বন্ধু: আমার স্ত্রীর কোনো তুলনা নেই। চা খেতে গিয়ে আমার হাত থেকে কাপ পড়ে টুকরো টুকরো হয়ে গেল। সেটা নিয়ে সে এমনভাবে আঠা লাগিয়ে দিল যে বোঝারই উপায় নেই ওটা ভেঙেছিল।

দ্বিতীয় বন্ধু: একবার আমার প্যান্ট ছিঁড়ে গেল। আমার স্ত্রী এমনভাবে তা সেলাই করে দিল, দেখে বুঝতেই পারবে না ওটা কোনোকালে ছিঁড়ে গিয়েছিল।

তৃতীয় বন্ধু: আমার স্ত্রী আমার শার্টটা ধুয়ে দিয়েছে, তাকিয়ে দেখ, বোঝার উপায়ই নেই যে ওটা ধোয়া হয়েছে। কেএসকে/জিকেএস