ক্যাম্পাস

কাল থেকে জাবিতে দেওয়া হবে টিকা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ওয়াজেদ মিয়া বিজ্ঞান গবেষণা কেন্দ্রে সোমবার (১১ অক্টোবর) সকাল থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

Advertisement

রোববার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান মেডিকেল কর্মকর্তা ডা. মো. শামছুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা বিশ্ববিদ্যালয় থেকে টিকা নিতে পারবেন। স্বাস্থ্য অধিদফতরের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে সোমবার থেকে টিকাদান শুরু হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সোমবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হবে। হলে প্রবেশের ক্ষেত্রে শিক্ষার্থীদের করোনার টিকার অন্তত একটি ডোজ নিতে হবে। যেসব শিক্ষার্থী টিকা পাননি তারা বিশ্ববিদ্যালয় থেকে করোনার টিকা নিতে পারবেন।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের টিকা কেন্দ্র থেকে করোনার দ্বিতীয় ডোজের টিকাও নেওয়া যাবে। তবে যেসব শিক্ষার্থী এখনো করোনার টিকার একটি ডোজ নিতে পারেননি হলে প্রবেশের সুবিধার্থে তাদেরকে অগ্রাধিকারভিত্তিতে টিকা দেওয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের ভারপ্রাপ্ত প্রধান কর্মকর্তা ডা. মো. শামছুর রহমান জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীদের কোভিশিল্ডের টিকা দেওয়া হবে। জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট কিংবা জন্ম নিবন্ধন সনদ দেখিয়ে তারা টিকা নিতে পারবেন।

ফারুক হোসেন/এসজে/জিকেএস

Advertisement