আন্তর্জাতিক

দুই ডোজ টিকা নিয়েও করোনায় আক্রান্ত ২৮ মেডিকেল শিক্ষার্থী

ভারতের মহারাষ্ট্রে একটি মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ২৮ জন শিক্ষার্থী নিয়েছে করোনাভাইরাসের দুই ডোজ টিকা। তারা সবাই কিং এ্যাডওয়ার্ড মেমোরিয়াল কলেজের শিক্ষার্থী। আক্রান্তদের মধ্যে ২৩ জন দ্বিতীয় এবং সাতজন প্রথম বর্ষের এমবিবিএস শিক্ষার্থী বলে জানিয়েছেন কর্মকর্তারা।

Advertisement

একজন শিক্ষার্থীকে চিকিৎসার জন্য শহরের সেভেন হিলস হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং উপসর্গহীন অন্যান্য শিক্ষার্থীদের কোয়ারেন্টাইন থাকতে বলা হয়।

হাসপাতালের ডিন ডা. হেমন্ত দেশমুখ বলেন, মোট এক হাজার একশত শিক্ষার্থী কলেজটিতে এমবিবিএস কোর্স করছে। পরীক্ষা করা হলে ওই ৩০ শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়। কলেজের অন্যান্য শিক্ষার্থীদেরও নিয়মিত পরীক্ষা করা হচ্ছে। প্রতিদিন প্রায় ২০০-২৫০ শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়।

এরই মধ্যে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় এবং ভ্যাকসিন দেওয়ার গতি বেড়ে যাওয়ায় বেশ কিছু কলেজ ও স্কুল খুলতে শুরু করেছে। কিন্তু বিভিন্ন জায়গা থেকে শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এ সপ্তাহে কর্ণাটকের একটি আবাসিক স্কুলের প্রায় ৫০০ শিক্ষার্থীর মধ্যে ৬০ জনের করোনা শনাক্ত হয়।

Advertisement

এমএসএম/জেআইএম