জাতীয়

নিবন্ধন ছাড়া টিকা নিতে এসে ফিরে গেলেন ৭৫ বছরের বৃদ্ধা

নিবন্ধন ছাড়া মেয়ের সঙ্গে টিকা নিতে কেন্দ্রে আসেন ৭৫ বছর বয়সী সালমা বেগম। মাকে কেন্দ্রে রেখেই নিবন্ধন করতে কম্পিউটারের দোকানে যান মেয়ে পারুল। সেখানে কিছুক্ষণ অপেক্ষা করে নিবন্ধন না করেই তাকে টিকা কেন্দ্রে ফিরে আসবে হয়। অবশেষে টিকা না দিয়েই বাসায় ফিরতে হয় সালমা বেগমকে।

Advertisement

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৩নম্বর ওয়ার্ডের নগর স্বাস্থ্য কেন্দ্র ৩-এ গিয়ে এ চিত্র দেখা যায়।

এ বিষয়ে সালমা বেগমের সঙ্গে কথা হয় জাগো নিউজের। তিনি বলেন, এরআগে নিবন্ধন করতে পরিচয়পত্রের ফটোকপি জমা দেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কসাইটুলী নগর মাতৃসদনে। কিন্তু টিকার নিবন্ধন হয়নি তার। নিবন্ধন ছাড়া টিকা দেওয়া যাবে না তা জানেন না বললে সালমা। তিনি বলেন, আগে নিবন্ধনের জন্য কার্ড দিয়েছি কিন্তু হয়নি। মেয়ে জোর করাতেই টিকা দেওয়ার জন্য এসেছি।

জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৪ নম্বর ওয়ার্ডের নগর স্বাস্থ্য কেন্দ্র-৪ এর টিকা কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা মো. গোলাম রাব্বানী বলেন, সরকারের নির্দেশনার বাইরে কেউ নয়। বৃদ্ধা হলেও আমাদের কিছু করার নেই। নিবন্ধন করার কোনো সিস্টেম নেই। আমাদের দায়িত্ব শুধু টিকা দেওয়া।'

Advertisement

আরএসএম/এমএএইচ/এমএস