দেশজুড়ে

রাজশাহী মেডিকেলে আরও ৫ জনের প্রাণহানি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে মধ্যে দুইজন সংক্রমণে এবয় বাকি তিনজন উপসর্গ নিয়ে মারা যান।

Advertisement

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে পাঁচজন মারা গেছেন। তাদের মধ্যে একজন পুরুষ ও চারজন নারী। মৃতদের মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর দুইজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর একজন, নাটোরের একজন ও নওগাঁর একজন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ৩৪ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ৭৯ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ২৪০ শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১১৩ জন।

Advertisement

করোনা পরীক্ষার বিষয়ে রামেকের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ছয়জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২১২ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৫ দশমিক ৫ শতাংশ।

ফয়সাল আহমেদ/ এফআরএম/জিকেএস