দেশজুড়ে

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুশূন্য বরিশাল বিভাগ

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে করোনা উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একজন মারা গেছেন। একই সময়ে বিভাগের ছয় জেলায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৭ দশমিক ৬৯ শতাংশ।

Advertisement

শুক্রবা (১০ সেপ্টেম্বর) বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন ৫৬ জন। তাদের মধ্যে করোনা আক্রান্ত রোগী আছেন ৩২ জন।

তিনি আরও জানান, মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ৯ দশমিক ৫৪ শতাংশ।

Advertisement

স্বাস্থ্য অধিদফতরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদবে কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। এই সময়ে করোনা শনাক্তের হারও ৮ শতাংশের নিচে। বিভাগের ৬ জেলায় ৬১১ টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পিরোজপুরে ৭৩ জনের নমুনা পরীক্ষা করে সাতজন, বরগুনায় ৬৩টি নমুনা পরীক্ষা করে ছয়জন, বরিশালে ১৯০টি নমুনা পরীক্ষায় ১৭ জন, ভোলায় ১২৬টি নমুনা পরীক্ষায় নতুন করে ১১ জন, ঝালকাঠিতে ২০ জনের নমুনা পরীক্ষায় একজন, পটুয়াখালীতে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে পাঁচজন করোনা পজিটিভ শনাক্ত হন।

সাইফ আমীন/এফআরএম/জেআইএম