দেশজুড়ে

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ৩৫

কুষ্টিয়ার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন করোনা ও উপসর্গে দুইজনের মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপ আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত ও উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে ৬৬ জন চিকিৎসাধীন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৪৫ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার ২৩৬টি নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৮৩ শতাংশ। এ নিয়ে জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৯৯৫ জনে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৬৮ জন। জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪৪ জন।

শনাক্ত হওয়া ৩৫ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ১৮ জন, কুমারখালীতে পাঁচজন, দৌলতপুরে দুইজন, ভেড়ামারায় একজন, মিরপুরে ছয়জন ও খোকসা উপজেলায় তিনজন আক্রান্ত হন। বর্তমানে কুষ্টিয়ায় করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৫৬৩ জন। এর মধ্যে বাসায় আইসোলেশনে আছেন ৫১১ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন ৫২ জন।

Advertisement

আল-মামুন সাগর/এআরএ/এএসএম