জাতীয়

করোনা শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ

করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমলেও সংক্রমণের হার কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি ও বেসরকারি ৭৯৭টি ল্যাবরেটরিতে ২৭ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ ও ২৭ হাজার ৫৯৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭১০ জন।

Advertisement

নমুনা পরীক্ষা বিবেচনায় একদিনে শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৯ দশমিক ৬৬ শতাংশ। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ৯১ হাজার ৬১০টি। আর মোট রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের মোট হার ১৬ দশমিক শূন্য ৬৯ শতাংশ।

সোমবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে নারী ৩৩ জন ও পুরুষ ৩২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬ হাজার ৬২৮ জনে। এর আগের দিন রোববার ৭০ জনের মৃত্যু হয়েছিল।

Advertisement

করোনায় মৃতদের মধ্যে বিভাগওয়ারি হিসাবে দেখা গেছে, মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে ১৩, রাজশাহীতে ছয়, খুলনায় ১০, বরিশালে তিন, সিলেটে বিভাগে ১০, রংপুরে চার ও ময়মনসিংহ বিভাগে দুজন মারা গেছেন।

করোনায় মৃতদের মধ্যে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব তিনজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ২৪ জন, ষাটোর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব ১০ জন ও আশির্ধ্ব পাঁচজন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৪ হাজার ১২৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত ভাইরাসটি থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৫ দশমিক শূন্য ৯১ শতাংশ।

এআরএ/জেআইএম

Advertisement