আন্তর্জাতিক

এবার ভারতে একজনকে পরপর ৩ ডোজ টিকা দেওয়ার অভিযোগ

মাস দুয়েক আগে বাংলাদেশে সৌদি প্রবাসী এক ব্যক্তিকে এক দিনে পরপর করোনা টিকার তিনটি ডোজ দেওয়ার অভিযোগ উঠেছিল। এবার ঠিক একই ধরনের অভিযোগ উঠল ভারতেও। বাংলাদেশের সেই ব্যক্তি নিজে তিনটি বুথ ঘুরে তিনবার টিকা নেওয়ার দাবি করলেও ভারতীয় যুবককে তিন ডোজ টিকা দিয়েছেন একজন নার্সই। কাজের সময় তিনি ফোনে ব্যস্ত থাকাতেই এই বিড়ম্বনা তৈরি হয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।

Advertisement

হিন্দুস্তান টাইমসের খবর, গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটেছে জলপাইগুড়ির নাগরাকাটা ব্লকের ধূপপাড়া স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে পরপর তিন ডোজ টিকা নিয়ে আচ্ছন্ন বোধ করতে থাকেন পেশায় রাজমিস্ত্রি পরিতোষ রায় (২৪)। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার স্বাস্থ্যকেন্দ্রে টিকার প্রথম ডোজ নিতে গিয়েছিলেন পরিতোষ। কেন্দ্রের ভেতরে গিয়ে তিনি দেখেন, নার্স ফোনে গল্প করায় মশগুল। ইশারায় পরিতোষকে নির্দিষ্ট জায়গায় বসতে বলেন তিনি। এরপর ফোনে কথা বলতে বলতেই পরপর তিনবার তাকে ইনজেকশন দেন বলে অভিযোগ।

এরপর ভুল বুঝতে পেরে ওই নার্স বিষয়টি কাউকে না জানাতে অনুরোধ করেন। এ কারণে কাউকে কিছু না জানিয়েই বাড়ি ফেরেন পরিতোষ। কিন্তু বাড়ি ফিরে জ্বর ও গায়ে ব্যাথা শুরু হয় তার। এরপর বিষয়টি পরিবারের সদস্যদের খুলে বলেন তিনি।

Advertisement

অসুস্থ পরিতোষকে দ্রুত মাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। হাসপাতালের পক্ষ জানানো হয়েছে, যুবকের অবস্থা স্থিতিশীল। তার গায়ে সামান্য জ্বর ও টিকার অন্যান্য উপসর্গ রয়েছে।

তবে পরপর তিন ডোজ টিকা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা রমেন্দ্রনাথ প্রামাণিক। তার দাবি, এমন কিছু হতেই পারে না।

কেএএ/এএসএম

Advertisement