লাইফস্টাইল

বারবিকিউ বাফেলো উইংস

মুরগির মাংস খেতে কে না পছন্দ করেন! বর্তমানে চিকেনের বাহারি পদে মুগ্ধ ছোট থেকে বড় সবাই। মুরগির মাংস দিয়ে বিভিন্ন পদ তৈরি করা যায়।

Advertisement

তবে চিকেনের তৈরি ভাজাপোড়া খাবার যেমন, চিকেন ফ্রাই, চিকেন বল, চিকেন উইংস ইত্যাদি অন্যতম।

চিকেনের আরও একটি জনপ্রিয় পদ হলো বারবিকিউ বাফেলো উইংস। রেস্টুরেন্ট থেকে অনেকেই হয়তো কিনে খেয়ে থাকবেন এই পদটি!

তবে চাইলে কিন্তু ঘরেও তৈরি করতে পারেন মজাদার বারবিকিউ বাফেলো উইংস। চলুন জেনে নেওয়া যাক রেসিপি-

Advertisement

উপকরণ

১. চিকেন উইংস ৫০০ গ্রাম ২. আদা বাটা ২ টেবিল চামচ ৩. রসুন বাটা ২ চা চামচ ৪. সয়া সস ১ টেবিল চামচ ৫. কালো গোলমরিচের গুঁড়া আধা চা চামচ ৬. আধা কাপ মসলার মিশ্রণ৭. তেল সামান্য৮. ডিম ১টি৯. তিলের তেল ২ টেবিল চামচ ১০. বারবিকিউ সস এক কাপ ১১. মধু আধা কাপ ১২. লেবুর রস ২ চা চামচ ১৩. পাপরিকা পাউডার ১ চা চামচ

পদ্ধতি

প্রথমে বাটিতে চিকেন উইংস, আদা বাটা, রসুন বাটা, সয়া সস, কালো গোলমরিচের গুঁড়ো, মসলা, তিলের তেল ও ডিম দিয়ে ভালোভাবে মেরিনেট করে রাখনি ১০-২০ মিনিট।

Advertisement

এবার মেরিনেট করা মাংস আরও একবার মাখিয়ে নিন। যাতে মাংসের গায়ে মসলা লাগে। একটি ফ্রাই প্যানে পরিমাণমতো তেল গরম করে নিন। চিকেনগুলো একেক করে গরম তেলে ছেড়ে ভেজে নামিয়ে নিন।

এবার প্যানে সামান্য তিলের তেল গরম করে নিন। এতে রসুন বাটা, বারবিকিউ সস, মধু, লেবুর রস, তিল, পাপরিকা পাউডার ও মিশ্রিত মসলা দিয়ে রান্না করে সস তৈরি করুন।

সবশেষে ভাজা চিকেন উইংস সসের সঙ্গে মাখিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের বারবিকিউ বাফেলো উইংস। অতিথি আফ্যায়ন থেকে শুরু করে ঘরোয়া আড্ডায় বেশ জমে যাবে মজাদার এই খাবারটি।

জেএমএস/এমএস