আন্তর্জাতিক

মার্কিন প্লেনের চাকায় মানুষের দেহাবশেষ

গত রোববার (১৫ আগস্ট) আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করে নেয় তালেবান। তারপর থেকেই কাবুল ছাড়তে মরিয়া হয়ে ওঠে আতঙ্কিত আফগান নাগরিকরা। দলে দলে তারা ভিড় করেন কাবুল বিমানবন্দরে। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে ওঠে যে, অনেকে প্লেনের চাকা বা পাখা ধরেই কাবুল ছাড়ার চেষ্টা করেন। এমন করতে গিয়ে উড়ন্ত প্লেন থেকে পড়ে মারাও গেছেন কয়েকজন।

Advertisement

کابل میں دو نوجوان جہاز کے پہیے پر لٹک کر افغانستان چھوڑنے کی کوشش میں گر کر ہلاک ہوگئے۔ویڈیو بشکریہ: آسواکا#UrduNews #Kabul #Afghanistan pic.twitter.com/wWJnTcCW1R

— Urdu News (@UrduNewsCom) August 16, 2021

ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সোমবার কাবুল ছেড়ে আসা একটি মার্কিন প্লেনের চাকায় মানুষের দেহাবশেষ পাওয়া গেছে। কাবুল বিমানবন্দরের একটি ভিডিওতে দেখা গেছে, মরিয়া আফগানরা রানওয়ে ধরে চলতে থাকা একটি প্লেনের সঙ্গে ছুটছেন এবং অনেকেই প্লেনের গা বেয়ে ওঠার চেষ্টা করছেন।

আরেকটি ভিডিওতে দেখা গেছে, উড্ডয়নের পর আকাশে থাকা একটি প্লেন থেকে দু’জন ছিটকে পড়ে মারা গেছে।নামপ্রকাশ না করার শর্তে এক কর্মকর্তার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট বলছে, প্লেন থেকে পতনের ঘটনা নিশ্চিতভাবেই ঘটেছে।

Advertisement

This is like a horror film #Kabul #Afghanistan pic.twitter.com/lhPLgFBrHa

— Yalda Hakim (@BBCYaldaHakim) August 16, 2021

ওই কর্মকর্তা বলেন, ছিটকে পড়া দুই ব্যক্তি প্লেনের চাকা বেয়ে উঠেছিল। ফলে প্লেনটি কোনমতে চাকা গুটিয়ে নিতে না পেরে জরুরি অবস্থা ঘোষণা করে এবং তৃতীয় একটি দেশে অবতরণ করে। পরে পরিদর্শন করতে গিয়ে প্লেনের চাকায় দেহাবশেষ খুঁজে পান ক্রু সদস্যরা।

টিটিএন/জিকেএস

Advertisement