দেশজুড়ে

টিকা না নেয়ায় কর্মচারীদের বেতন বন্ধ করলেন মেয়র

করোনাভাইরাসের টিকা না নেয়ায় দিনাজপুরের হাকিমপুর পৌরসভার কর্মচারীদের বেতন বন্ধ করে দিয়েছেন মেয়র। এছাড়া গণটিকা কার্যক্রমের পর জনগণকে টিকার কার্ড প্রদর্শন করে সেবা প্রদান করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

Advertisement

সম্প্রতি সারাদেশে ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে সরকার করোনাভাইরাস প্রতিরোধে গণটিকা কার্যক্রম শুরু করেন। তারই আলোকে হাকিমপুর পৌরসভার সব কর্মচারীকে টিকা নেয়ার নির্দেশনা দিয়েছেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। যে সব কর্মচারী করোনার টিকা গ্রহণ করেননি তাদের বেতন বন্ধ করে দিয়েছেন। গণটিকা কার্যক্রম শুরুর আগের দিন থেকে কর্মচারীদের বেতন বন্ধ।

এ বিষয়ে হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, করোনার টিকা গ্রহণ না করার কারণে ইতোমধ্যে এ পৌরসভায় কর্তব্যরত কর্মচারীদের বেতন সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। যারা টিকা দিচ্ছেন তাদের বেতন দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে জনগণ যাতে করোনা টিকা নিতে পারেন সেজন্য গণটিকা কার্যক্রম শুরু করেছে। গণটিকা কার্যক্রম শেষ হলে পৌরসভায় সেবা গ্রহণ করতে এলে টিকার কার্ড প্রদর্শন করতে হবে। অন্যথায় সেবা প্রদান করা হবে না।

Advertisement

মেয়র বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমরা প্রথম ধাপে হাকিমপুর পৌরসভায় ‘নো মাস্ক নো সার্ভিস’ কার্যক্রম চালু করেছিলাম। এবার গণটিকা দেয়ার পরে আরেকটি কার্যক্রম চালু করবো সেটি হচ্ছে ‘নো করোনা টিকা সার্টিফিকেট নো সার্ভিস’। এটি আগে থেকেই বলা হচ্ছে। অল্পদিনের মধ্যেই এ কার্যক্রম চালু করা হবে।

এমদাদুল হক মিলন/আরএইচ/এএসএম