দেশজুড়ে

ব্যতিক্রমী ‘করোনা প্রতিরোধক বুথ’ বসালো কক্সবাজার পৌরসভা

টান দিলেই বের হবে মাস্ক আর চাপ দিলে স্যানিটাইজার। ব্যবহৃত মাস্ক ফেলার জন্য পাশে ডাস্টবিনও রয়েছে। অনেকটা এটিএম বুথের মতো সাধারণ মানুষের ব্যবহারের জন্য ব্যতিক্রমী ‘করোনা প্রতিরোধক বুথ’ উদ্বোধন করেছে কক্সবাজার পৌরসভা।

Advertisement

হাসপাতালসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও জনগুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে এমন বুথ বসানো হবে বলে জানিয়েছেন পৌর মেয়র মুজিবুর রহমান। সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যতিক্রমী এ উদ্যোগ নেয়া হয়েছে।

শুক্রবার (৬ আগস্ট) দুপুরে কক্সবাজার পৌরসভা প্রাঙ্গণে ‘করোনা প্রতিরোধক বুথ’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. মামুনুর রশীদ।

পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, সাধারণ মানুষসহ পৌরবাসীদের স্বাস্থ্য সচেতন করতে ব্যতিক্রমী ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করা হয়েছে। জেলায় এমন ব্যবস্থা এই প্রথম।

Advertisement

তিনি আরও জানান, পাইলট প্রকল্প হিসেবে প্রাথমিকভাবে ১০টি ‘করোনা প্রতিরোধক বুথ’ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ জনগুরুত্বপূর্ণ স্থানে বসানো হবে। জনসচেতনতা বাড়লে পর্যায়ক্রমে বুথের সংখ্যা আরও বাড়ানো হবে।

এসময় কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, সহকারী কমিশনার (ভূমি) নু এমং মারমা, কাউন্সিলর আকতার কামাল, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নুরুল আলম, উপ-সহকারী প্রকৌশলী ইঞ্জিনিয়ার টিটন দাশ, প্রশাসনিক কর্মকর্তা মো. খোরশেদ আলম ও জনসংযোগ কর্মকর্তা আহসান সুমনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সায়ীদ আলমগীর/এসআর/এমএস

Advertisement