দেশজুড়ে

হবিগঞ্জে ভিমরুলের কামড়ে প্রাণ গেল দম্পতির

হবিগঞ্জের আজমিরীগঞ্জে ভিমরুলের আক্রমণে বৃদ্ধ স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। শনিবার (৭ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। তাদের একেকজনের শরীরে ভিমরুলের সহস্রাধিক কামড়ের দাগ ছিল বলে চিকিৎসক জানিয়েছেন।

Advertisement

মৃতরা হচ্ছেন-পৌর এলাকার জুম্মাহাটি এলাকার বাসিন্দা আবুল হোসেন (৮০) ও তার স্ত্রী অজুতুন নেছা (৬০)। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. মনির হোসেন তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আবুল হোসনের ঘরের সামনে আমগাছে ভিমরুলের বাসা ছিল। শুক্রবার (৬ আগস্ট) বিকেলে তিনি ও তার স্ত্রী ঘর থেকে বের হলে ভিমরুলের দল তাদেরকে আক্রমণ করে। পরে স্থানীয়রা তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তারা মারা যান। তারা নিঃসন্তান ছিলেন।

ডা. মো. মনির হোসেন জানান, আবুল হোসেন ও আজুতুন নেছার প্রতিজনের শরীরে ভিমরুলের সহস্রাধিক কামড়ের দাগ ছিল। অতিরিক্ত বিষক্রিয়ায় তারা মারা গেছেন।

Advertisement

তিনি আরও জানান, দুইজনেরই হাসপাতালে আইসিইউ সাপোর্টের দরকার হলে বিভাগীয় হাসপাতালে তাদের রেফার করা হয়। কিন্তু সঙ্গে পরিবারের কোনো সদস্য না থাকায় রাতের বেলা নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/এএসএম