দেশজুড়ে

রাজবাড়ী সদর হাসপাতালের চিকিৎসক শামীম করোনায় আক্রান্ত

ডাক্তার শামীম আহসান, রাজবাড়ীর মানুষের বিশ্বস্ত ও ভরসার একটি নাম। করোনা চিকিৎসায় তার অবদান অনসীকার্য। জেলায় করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার (২ আগস্ট) পর্যন্ত রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটের নেতৃত্ব দেন তিনি। এ সময়ে তার দেয়া সেবায় সুস্থ হয়ে উঠেছেন শতশত করোনা রোগী। এছাড়া তার পরামর্শে বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন হাজারও রোগী।

Advertisement

করোনার এই সম্মুখ যোদ্ধা নিজেই করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন আছেন। তবে সুস্থ ও স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন তিনি।

রাজবাড়ী সদর হাসপাতালের মেডিসিন ও কার্ডিওলোজি বিভাগের চিকিৎসক শামীম আসহান জানান, সোমবার থেকে থেকে একটু অসুস্থ বোধ করেছিলেন তিনি। তাই মঙ্গলবার (৩ আগস্ট) র‌্যাপিড টেস্টে নমুনা পরীক্ষায় তার পজিটিভ আসে। এরপর থেকেই তিনি বাসায় আছেন। দ্রুত সুস্থতার জন্য সবার দোয়া কামনা করেছেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি ভ্যাকসিন নেয়ারও অনুরোধ জানান।

রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিট ও জরুরি বিভাগের ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘শামীম আহসান মহান। তিনি মানুষের জন্য কাজ করেন। কে ভালো কে খারাপ, সেটা দেখেন না। রোগী হলেই বিনয়ের সঙ্গে সব শুনে চিকিৎসা দেন। করোনার শুরু থেকে সাধারণ রোগীদের পাশাপাশি স্বেচ্ছায় করোনা রোগীদের চিকিৎসার দায়িত্ব নেন। কখনো সময় হিসাব করে রোগী দেখেননি। তার নেতৃত্বে রাজবাড়ীতে করোনার সার্বিক চিকিৎসা হয়েছে।’

Advertisement

তিনি আরও বলেন, ‘করোনায় আক্রান্ত হওয়ায় হাসপাতালে এখন তিনি নেই। এ জন্য চিকিৎসায় একটু হলেও ব্যাঘাত ঘটবে। তবে তার কাছ থেকে শিখে এখন করোনা রোগীদের ভালো চিকিৎসা দিচ্ছেন নতুন দায়িত্ব নেয়া মেডিকেল কর্মকর্তা ডাক্তার শাখাওয়াত।’

রুবেলুর রহমান/এসজে/এএসএম