প্রবাস

প্রবাসীদের ফের হোটেল কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করল কাতার

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ছুটিতে থাকা প্রবাসীদের জন্য হোটেল কোয়ারেন্টাইন আবারও বাধ্যতামূলক করেছে কাতার সরকার। বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার কয়েকটি দেশ থেকে দেশটিতে ফিরলে বাধ্যতামূলক নিজ খরচে থাকতে হবে হোটেল কোয়ারেন্টাইনে। আবারও হোটেল কোয়ারেন্টাইন চালু করায় হতাশ প্রবাসী বাংলাদেশিরা।

Advertisement

কাতারে আবারও বেড়েছে করোনা সংক্রমণ, সংক্রমণ বেড়ে যাওয়ায় আগস্টজুড়ে জারি থাকবে কাতার সরকারঘোষিত বিধিনিষেধ। (২ আগস্ট) সোমবার থেকে ছুটিতে থাকা প্রবাসীদের কাতার ফিরলে আবারও বাধ্যতামূলক থাকা লাগবে হোটেল কোয়ারেন্টাইনে।

তবে, কাতার থেকে ফুল ডোজ ভ্যাকসিন নেয়া প্রবাসীদের ছুটি কাটিয়ে দেশটিতে ফিরলে দুইদিন, আর বাংলাদেশ থেকে ভ্যাকসিন নিলে ১০ দিন বাধ্যতামূলক নিজ খরচে হোটেল কোয়ারেন্টাইনে থাকাতে হবে। দুইদিনের জন্য গুনতে হবে বাংলাদেশি টাকাই সর্বনিম্ন ২৫ হাজার আর ১০ দিনের জন্য গুনতে হবে সর্বনিম্ন ৫০ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত।

কাতার সরকার মাত্র ২০ দিন আগে দেশটি থেকে ফুল ডোজ করোনা ভ্যাকসিন নেয়া ছুটিতে থাকা প্রবাসীদের হোটেল কোয়ারেন্টাইন বাতিলের ঘোষণা দিয়েছিল। কাতারে নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ফিলিপাইন, বাংলাদেশের নাগরিকদের জন্য বাধ্যতামূলক করা হলো হোটেল কোয়ারেন্টাইন।

Advertisement

এমআরএম/এমকেএইচ