দেশজুড়ে

কুষ্টিয়ায় করোনায় আরও ৮ জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ১১। শুক্রবার সকাল ১০টায় হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

Advertisement

হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ অব্যাহত রয়েছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত ২১৪ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৭১। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ৪৩ জন।

এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু কমলেও কুষ্টিয়া জেলায় সংক্রমণ হু হু করে বেড়ে যাচ্ছে। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৫০টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ শতাংশ।

এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ১৯৮। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৪৪ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৫৮ জন।

Advertisement

নতুন করে শনাক্ত হওয়া ১৪৭ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৭১ জন, কুমারখালী উপজেলায় চারজন, দৌলতপুর উপজেলায় ২৪ জন, ভেড়ামারা উপজেলায় ৯ জন, মিরপুর উপজেলায় ২৬ জন ও খোকসা উপজেলায় ৫ জন।

এখন পর্যন্ত জেলায় ৮৬ হাজার ৩১০ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮০ হাজার ৭০৬ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা তিন হাজার ৩১৪। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২১২ জন। হোম আইসোলেশনে রয়েছেন তিন হাজার ১০২ জন।

আল-মামুন সাগর/বিএ/জিকেএস

Advertisement