জাতীয়

ঢামেকের নার্সদের মাঝে প্রণোদনার চেক হস্তান্তর শুরু

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নার্সদের মাঝে করোনার প্রণোদনার চেক হস্তান্তর শুরু হয়েছে। সোমবার (২৬ জুলাই) দুপুর ১টার দিকে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক ১০ জন নার্সকে প্রণোদনার চেক তুলে দেন। পর্যায়ক্রমে এক হাজার ২৪৬ জন নার্সকে প্রণোদনার চেক হস্তান্তর করা হবে।

Advertisement

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, করোনা মহামারির শুরু থেকে আমাদের নার্সরা অক্লান্ত পরিশ্রম করেছেন। যেখানে পরিবারের লোকজন স্বজনদের ফেলে চলে গেছেন, ভয়ে কাছে আসতেন না, সেই সময় জীবন বাজি রেখে রোগীদের চিকিৎসা দিয়েছেন তারা। অনেক নার্স সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন এমনকি মারাও গেছেন।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের এ অবস্থায় এখনো নার্সরা তাদের কাজ করে যাচ্ছেন। এ কাজের জন্য সরকারঘোষিত দুই মাসের বেতনের সমান প্রণোদনার চেক তাদের হাতে তুলে দেয়া হয়েছে। আজ প্রথমবার দশজনের হাতে এ চেক তুলে দেয়া হয়। বাকিদের পর্যায়ক্রমে দেয়া হবে বলে জানান তিনি।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও স্টোর) ডা. মো. আশরাফুল আলম বলেন, করোনা মহামারির সময় এক হাজার ২৪৬ জন নার্স রোগীদের সেবা দিয়েছেন। সরকার তাদের দুই মাসের বেতনের সমপরিমাণ টাকা প্রণোদনা হিসেবে দিচ্ছেন। আজ পরিচালক মহোদয় ১০ জনকে চেক দিয়েছেন। পর্যায়ক্রমে বাকিদের দেয়া হবে।

Advertisement

তিনি আরও বলেন, ঢামেক হাসপাতাল-২-এ ৮৪০ জন, হাসপাতাল-১ বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের ৩২৩ জন এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইস্টিটিউটের ৮৩ জন নার্সকে এ প্রণোদনার চেক দেয়া হবে।

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশনের (বিএনএ) ঢামেক শাখার সভাপতি মো. কামাল পাটোয়ারী বলেন, দেশে যখন করোনা মহামারি শুরু হয় তখন থেকেই আমাদের নার্সরা জীবনের মায়া ত্যাগ করে করোনা রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। সরকারের পক্ষ থেকে পরিচালক আজ আমাদের ১০ জন নার্সের হাতে দুই মাসের বেতনের সমান প্রণোদনার চেক তুলে দিয়েছেন। আমি পরিচালক স্যারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

কাজী আলামিন/এআরএ/এএসএম

Advertisement