দেশজুড়ে

কুমিল্লায় করোনায় কাড়ল ১০ জনের প্রাণ, শনাক্ত ৮৩৫

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৩৫ জনের দেহে।

Advertisement

সোমবার (২৬ জুলাই) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, ‘এটি ছিল জেলায় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এর আগে রোববার সর্বোচ্চ শনাক্ত ছিল ৭০১ জন।’

তিনি বলেন, ‘২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চৌদ্দগ্রাম, দেবীদ্বার ও মুরাদনগরে দুইজন করে এবং দাউদকান্দি, লাকসাম, নাঙ্গলকোট ও বরুড়া উপজেলায় একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন নারী ও ছয়জন পুরুষ রয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে।’

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২ হাজার ৩৪৯ জনের নমুনা পরীক্ষায় ৮৩০ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪ হাজার ৬৬৫ জনে। আক্রান্তের হার ৩৫ দশমিক ৫ শতাংশ।

Advertisement

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২৬৮ জন, আদর্শ সদরে ২৩ জন, সদর দক্ষিণের ২১ জন, বুড়িচংয়ে ৩৫ জন, ব্রাহ্মণপাড়ায় ২৩ জন, চান্দিনায় ৪০ জন, চৌদ্দগ্রামে ১৭ জন, দেবীদ্বারে ৫৮ জন, দাউদকান্দিতে ৬২ জন, লাকসামে ৩৭ জন, লালমাইতে ২৩ জন, নাঙ্গলকোটে ৬৩ জন, বরুড়ায় ৩০ জন, মনোহরগঞ্জে ৪৫ জন, মুরাদনগরে ৪৪ জন, মেঘনায় ১৩ জন, তিতাসে ২৪ জন ও হোমনায় ৩৬ জন রয়েছেন।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/এমকেএইচ