দেশজুড়ে

সিলেট বিভাগে একদিনে করোনায় ঝরল ১৪ প্রাণ

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৬ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

Advertisement

প্রতিবেদনে উল্লেখ করা হয়, একই সময়ে বিভাগে করোনাভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৫৬৪ জন। এছাড়া এই ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ও বাসাবাড়িতে থেকে চিকিৎসা নিয়ে আরও ৪২৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন আরও ১০৭ জন করোনা আক্রান্ত রোগী।

নতুন শনাক্তদের মধ্যে ২০৮ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ১০৭ জন, হবিগঞ্জের ১৪৬ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৬২ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪১ জন রোগীর করোনা শনাক্ত হয়েছেন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ২১০ জন। এদের মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ১৫৮ জন, সুনামগঞ্জে চার হাজার ৮৬ জন, হবিগঞ্জ জেলায় চার হাজার ২২৭ জন, মৌলভীবাজারে চার হাজার ৭৭৬ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুই হাজার ৯৬৩ জন।

Advertisement

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৭ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩২ জন, সুনামগঞ্জে আটজন, একজন হবিগঞ্জে ও মৌলভীবাজারে দুইজন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৭৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৩ জন, সুনামগঞ্জে ৫৬ জন, হবিগঞ্জে ৩০ জন ও মৌলভীবাজারে ৩০ জন ভর্তি রয়েছেন।

একই দিনে সিলেট বিভাগে নতুন করে সুস্থ হওয়া ৪২৪ জনের মধ্যে সর্বোচ্চ ২৫৭ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৬৫ জন সুনামগঞ্জ জেলার, ৩৫ জন হবিগঞ্জের ২৮ জন মৌলভীবাজারের বাসিন্দা। এছাড়া ৩৯ জন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন।

এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৮ হাজার ৮৮৩ জন। এদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৬৯৩ জন, সুনামগঞ্জে তিন হাজার ১৬৯ জন, হবিগঞ্জ জেলায় দুই হাজার ৪২৬ জন, মৌলভীবাজারে তিন হাজার ৩৮৪ জন ও ওসমানী হাসপাতালে ১৭১ জন।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১৪ জন রোগী। এর মধ্যে ১০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জে তিনজন ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬৩১ জন। এর মধ্যে সিলেট জেলার ৫০১ জন, সুনামগঞ্জে ৪৭ জন, হবিগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারের ৫৩ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

Advertisement

ছামির মাহমুদ/আরএইচ/এমকেএইচ