জোকস

আজকের জোকস : প্রশংসা শুনে আহ্লাদে আটখানা

প্রশংসা শুনে আহ্লাদে আটখানাতিন ব্যক্তি এভারেস্টে উঠছেন। তারা তিনজনই একটি দড়ি ধরে উঠছেন। সামনের লোকটি খুব দ্রুত ওঠায় নিচের দুজন তার পা আটকে ধরে আছেন। কিছুতেই পা ছাড়াতে পারছেন না প্রথমজন।

Advertisement

এবার রেগে গিয়ে প্রথমজন বললেন, ‘কী হয়েছে ভাই? পা ছাড়ুন।’ নিচের দুজন বললেন, ‘ভাই, আমাদের ছেড়ে যাচ্ছেন কেন? আসুন একসঙ্গে যাই। না হলে কিন্তু আপনার পা টেনে ধরে নিচে ফেলে দেব।’

এ কথা শুনে প্রথমজন আর কী করেন। তিনি ভাবতে থাকলেন, কী করে এ দুজনকে জব্দ করা যায়। তারপর প্রথমজন আচমকা নিচের দুজনের প্রশংসা করা শুরু করলেন। প্রশংসা শুনে নিচের দুজন যাকে বলে আহ্লাদে আটখানা।

খুশিতে তারা দুজন সব ভুলে দড়ি ছেড়ে দিয়ে হাততালি দেওয়া শুরু করলেন। আর দড়ি ছেড়ে দিতেই দুজন—ধপাস। এভারেস্টে ওঠার রাস্তা থেকে একদম তলায়।

Advertisement

****

চব্বিশ ঘণ্টা ব্যাংকিং সেবারফিক: আমি যে ব্যাংকে চাকরি পেয়েছি, সেটি খুবই ভালো একটি বিদেশি ব্যাংক। ইমরান: তাই না-কি? রফিক: হ্যাঁ। একদিন এসে বেড়িয়ে যাও, তাহলেই বুঝবে।ইমরান: তোমাদের ব্যাংকের বৈশিষ্ট্য কী?রফিক: আমরা চব্বিশ ঘণ্টা ব্যাংকিং সেবা দেই। ইমরান: সর্বনাশ। তাহলে যাব না। একটা ব্যাংকের জন্য এত সময় দিতে হবে!

****

নব্বই বছরের বৃদ্ধ যখন অভিযাত্রী‘পর্বত অভিযাত্রী দলে যোগ দিন’—এমন বিজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে সাক্ষাৎকার দিতে এলো এক নব্বই বছরের বৃদ্ধ। নিয়োগ কর্তারা তো অবাক। বলল, ‘আপনি এই বয়সে পর্বতে উঠতে এসেছেন! আপনার মাথা ঠিক আছে তো?’

Advertisement

বৃদ্ধ আমতা আমতা করে জবাব দিলেন, ‘অভিযাত্রী হিসেবে না হয় না-ই নিলেন, তাই বলে আপনাদের কি একজন গাইডেরও দরকার নেই?’

এসইউ/জিকেএস