প্রবাস

মালয়েশিয়ায় একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

মালয়েশিয়ায় একদিনে রেকর্ড সর্বোচ্চ ১৭ হাজার ৪৫ জন কোভিড আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এসব রোগী শনাক্ত হওয়ার খবর দিয়ে বলেছে, প্রাদুর্ভাব শুরুর পর একদিনে এত রোগী আর কখনো শনাক্ত হয়নি।

Advertisement

শনিবার ১৫ হাজার ৯০২ জন রোগী শনাক্ত হয়েছিল; যা ছিল মালয়েশিয়ায় একদিনে রোগী শনাক্তের রেকর্ড। এর ২৪ ঘণ্টা না পেরোতেই মালয়ে আবারও দেশটিতে করোনা শনাক্তের রেকর্ড হওয়ায় সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

দেশটির রাজধানী কুয়ালালামপুরের পাশের প্রদেশ সেলাঙ্গরে এখানেই করোনার প্রকোপ ছড়িয়েছে সবচেয়ে বেশি। রোববার যত রোগী শনাক্ত হয়েছে তার অর্ধেকের বেশি এখানকার। এর মধ্যে শিলানগরে ৮,৫০০ ও কেদাহতে ১২১৬ জন এর পরে জহুর প্রদেশে ৯৫০ জন।

এছাড়া সাবাহতে সাবাহতে ৮১৮, পেরাক ৬০৯, পিনাং ৫৩৭, নেগরি সিম্বিলান ৫১৩ ও সারাওয়াকে ৪১৩ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে।

Advertisement

এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১৩ হাজার ৪৩৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৯২ জন। মোট মৃত্যুবরণ করেছেন ৭,৯৯৪ জন। সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৫৪১ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানা গেছে, দেশের প্রায় ১৬.৫ শতাংশ মানুষ কোভিড টিকার দুই ডোজ নিয়েছেন। জাতীয় কোভিড টিকাদান কর্মসূচি শুরু হওয়ার পর ২৫ জুলাই পর্যন্ত ১ কোটি ৬৯ লাখ ৪,৮৯৬ জনকে ১ম ও ২য়, ডোজ টিকা দেয়া হয়েছে।

এমআরএম/এমকেএইচ

Advertisement