জাতীয়

মধ্যরাতে করোনা রোগীর বাসায় অক্সিজেন পৌঁছে দিল পুলিশ

পরিবারের তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মধ্যরাতে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয়েছে একজনের। ঈদুল আজহার ছুটি ও সরকারঘোষিত লকডাউনের প্রভাবে দোকানপাটও বন্ধ। অনেকটা নিরূপায় হয়ে স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ফোন দেন। ওসি তাৎক্ষণিক থানার পুলিশ কর্মকর্তাদের দিয়ে ভুক্তভোগীদের বাসায় পৌঁছে দেন একটি অক্সিজেন সিলিন্ডার ও প্রয়োজনীয় সরঞ্জাম। আর তাতেই স্বস্তি ফিরে পায় শ্বাসকষ্টে ভোগা ওই করোনা রোগী।

Advertisement

বৃহস্পতিবার (২২ জুলাই) দিবাগত মধ্যরাত ১২টার দিকের ঘটনাটি চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকার।

পুলিশ জানায়, কোতোয়ালির পাথরঘাটা নজু মিয়া লেন এলাকার বাসিন্দা আসিফ ইকবাল (৩৬) নামে এক ব্যক্তি থানার ওসিকে ফোন করে জানান- তিনিসহ তার মা খাদিজা বেগম (৫০) ও পিতা মো. সুলতান মিয়া (৬০) করোনা রোগে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে হঠাৎ তার মায়ের শ্বাসকষ্ট শুরু হয়। কোথাও অক্সিজেন না পেয়ে দিশেহারা হয়ে থানায় ফোন দেন তিনি।

এরপর থানার ওসি কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদেরকে অক্সিজেন সিলিন্ডার ও প্রয়োজনীয় সরঞ্জাম পৌঁছানোর নির্দেশ দেন। ওসির নির্দেশনা পেয়েই থানার একটি টিম পুলিশের গাড়িতে করে ভুক্তভোগী করোনা রোগীর বাসায় অক্সিজেন পৌঁছে দেন।

Advertisement

জানতে চাইলে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বলেন, ‘নগর কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর স্যারের নির্দেশে প্রত্যেকটি থানায় অক্সিজেন ব্যাংক গড়ে তোলা হয়েছে। নগরের যেকোনো থানায় যেকোনো সময়ে ফোন দিলেই প্রয়োজন-সাপেক্ষে বিনামূল্যে অক্সিজেন পৌঁছে দেয়া হচ্ছে।’

মিজানুর রহমান/এআরএ/জিকেএস