জাতীয়

বিধিনিষেধের আওতামুক্ত থাকবে সিলেটের নির্বাচনী এলাকা

কঠোর বিধিনিষেধের আওতামুক্ত থাকবে সিলেট-৩ আসনের নির্বাচনী এলাকা। এই এলাকাটি বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখার ঘোষণা দিয়ে রোববার (১৮ জুলাই) বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে।

Advertisement

চিঠিতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এর মাঝে ২৮ জুলাই একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপনির্বাচনের দিন ধার্য রয়েছে। ওই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাকে বিধিনিষেধের আওতামুক্ত রাখার জন্য অনুরোধ করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।

এমতাবস্থায় আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপনির্বাচনে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং এর সঙ্গে যুক্ত সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস/স্থাপনা নির্দেশক্রমে এ বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখা হলো।

প্রসঙ্গত, সিলেট-৩ আসনের (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ এবং বালাগঞ্জ উপজেলা) সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর চলতি বছরের ১৫ মার্চ এ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

Advertisement

আরএমএম/এমআরআর/এএসএম