রাজনীতি

লকডাউনে মানুষের কষ্টে শেখ হাসিনার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে : নওফেল

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনে গরিব ও অসহায় মানুষের কষ্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

Advertisement

শনিবার (১৭ জুলাই) চট্টগ্রাম নগরের ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডে কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘লকডাউনে গরিবের কষ্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আপনারা আজকে যে সাহায্য পাচ্ছেন, তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। তিনি সাধারণ মানুষকে খাবার ও অর্থ দেয়ার জন্য রাষ্ট্রের সকল দরজা খুলে দিয়েছেন। যাতে আমরা লকডাউন মেনে চলি এবং ঘরে থাকি।’

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, ‘আমরা যদি লকডাউন মেনে না চলে করোনায় আক্রান্ত হই এবং পরিবারের কর্মক্ষম লোকটা মারা যায়, তাহলে আমাদের সারাজীবন আফসোস ছাড়া আর কিছুই করার থাকবে না। তখন কিন্তু পুরো পরিবারই পথে বসে যাবে। এ চিন্তায় প্রধানমন্ত্রী খাবারের দরজা উন্মুক্ত করে দিয়েছেন। সবার জন্য যতটুকু সম্ভব খাবার এবং অন্যান্য সুযোগ-সুবিধা রাষ্ট্র থেকে দেয়া হচ্ছে।’

Advertisement

১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলালের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সিদ্দিকী আহমেদ, পেশাজীবী নেতা আমজাদ হাজারী, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ দেলোয়ার হোসেন ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা প্রমুখ।

মিজানুর রহমান/এএএইচ/জিকেএস