জাগো জবস

জাগোনিউজ-এক্সিলেন্স বাংলাদেশ পালন করলো ‘ওয়ার্ল্ড ইয়ুথ স্কিলস ডে’

ওয়ার্ল্ড ইয়ুথ স্কিলস ডে উপলক্ষে আয়োজিত ফেসবুক লাইভে অতিথিরা দেশের একটি বড় অংশের তরুণদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে মেধাসম্পদে রূপান্তরের চাহিদার কথা জানিয়েছেন। ‘জাগোনিউজ২৪ ডটকম’ এবং ‘এক্সিলেন্স বাংলাদেশ’ এর যৌথ আয়োজনে এ বিশেষ ফেসবুক লাইভ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

এক্সিলেন্স বাংলাদেশের প্রধান বেনজির আবরারের সঞ্চালনায় ফেডারেশন অফ বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশনস (এফবিএইচআরও) এর ফাউন্ডার প্রেসিডেন্ট মোশাররফ হোসেন, মার্কটেল কনসাল্টিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, স্কুল অব সেলস ম্যানেজমেন্ট (এস এস এম) এর প্রতিষ্ঠাতা এবং মার্কেটারস ইন্সটিটিউট, বাংলাদেশ এর জেনারেল সেক্রেটারি ড. শরীফুল ইসলাম দুলু।

এডভান্টএডজ বাংলাদেশ এর কো-ফাউন্ডার, স্টেপ ওয়ান গ্লোবাল লজিস্টিকস লি. এর সিইও এবং বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটির সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আবদুল আওয়ালও আলোচনায় অংশ নেন।

মানবসম্পদ বিশেষজ্ঞ এবং দেশের এইচআরে চাকুরীজীবীদের পথিকৃৎ মোশাররফ হোসেন বলেন, ‘আজকের দিনে আমাদের তরুণদের সবচেয়ে ব্যার্থতার জায়গা আমাদের দক্ষতা উন্নয়নের প্রতি আগ্রহের জায়গাটা। আমরা ভীষণভাবে চাই আমাদের জনগোষ্ঠীর বিশাল অংশের তরুণরা আরো বেশি যথাযথ চাকরির দক্ষতা উন্নয়ন করুক।

Advertisement

বাংলাদেশের সেলস অ্যান্ড মার্কেটিং পেশাজীবীদের অন্যতম মুখপাত্র ড. শরীফুল ইসলাম দুলু তার আলোচনায় এদেশের তরুণদের সম্ভাবনার কথা জানিয়ে বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি আপনাদের মত সংগঠনগুলো দারুণভাবে দক্ষতা উন্নয়ন বিষয়ে বিভিন্নভাবে তরুণদের আগ্রহী করে তুলছে, যদি না সঠিক দক্ষতা উন্নয়ন হয় তরুণদের মধ্যে তাহলে দেশের জন্য তারা সহায়ক শক্তি হবে না।’

সাপ্লাই চেইন বিশেষজ্ঞ, বিজনেস এনালিস্ট মোহাম্মাদ আবদুল আওয়াল বলেন, ‘আমরা তরুণদের মধ্যে নিয়মিত দক্ষতা উন্নয়নের মেসেজটা পৌঁছে দিতে হবে, আমাদের তরুণরাই আমাদের সম্পদ। তিনি তরুণদের সহ-শিক্ষা কার্যক্রমে অংশ নেয়ার ব্যাপারেও গুরুত্বারোপ করেন।’

এ আয়োজনটির পার্টনার প্রতিষ্ঠান ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট ফোরাম।

এমএমএফ/এএসএম

Advertisement