দেশজুড়ে

এ মাসেই দেশে পৌঁছবে অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন : সেব্রিনা ফ্লোরা

এ মাসেই অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন দেশে পৌঁছবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

Advertisement

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের গণটিকা কর্মসূচি পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, টিকা নেয়া করোনা সংক্রমণ প্রতিরোধের গুরুত্বপূর্ণ হাতিয়ার। আমরা চাই দ্রুততম সময়ে যেন অধিক মানুষকে টিকা দেয়া যায়। ইতোমধ্যে অ্যাস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ নিয়েছেন আগামী মাসেই তারা টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনা সংক্রমণ কমানোর একমাত্র উপায় হচ্ছে ট্রান্সমিশন চেইনকে ভেঙে দেয়া। তা সম্ভব মানুষের সঙ্গে মানুষের সামাজিকভাবে আলাদা করার মাধ্যমে। আমারা যদি সামাজিক দূরত্ব বজায় রাখি, সামাজিক অনুষ্ঠান ও জনসমাবেশ এড়িয়ে চলি তাহলে করোনা প্রতিরোধ করা সম্ভব।

Advertisement

এ সময় ময়মনসিংহসহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, মমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবীর, জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর এস এম মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. চিত্তরঞ্জন দেবনাথ, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ ও মেডিকেল অফিসার ডা. রেজাউর রহমান খান উপস্থিত ছিলেন।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জিকেএস