দেশজুড়ে

করোনায় মৃত সেই মফিজুরের ব্যবসাপ্রতিষ্ঠানে চুরি

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়াতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সেই মফিজুরের ব্যবসাপ্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে।

Advertisement

রোববার (১১ জুলাই) গভীর রাতে রাতে সাতমাইল বাজারে অবস্থিত জনতা টেড্রার্স নামের সার ও কীটনাশকের দোকানে এ চুরি ঘটনা ঘটে। এ সময় দোকান থেকে নগদ অর্থ ও হিসাবের খাতাপত্র নিয়ে যায় চোর।

একমাত্র উপার্জনের মানুষটির মৃত্যুর শোক সইতে না সইতে ব্যবসাপ্রতিষ্ঠানে চুরির ঘটনায় অসহায় হয়ে পড়েছে পরিবারটি। পরিবারের ধারণা, পাওনা টাকা আত্মসাৎ করতে হিসাবের খাতাপত্র চুরি করেছে একটি মহল। এ ঘটনায় পুলিশ ব্যবসাপ্রতিষ্ঠান পরিদর্শন করেছে।

এ ঘটনায় নিহতের ভাই বাগআঁচড়া শেখ আফিল উদ্দীন ডিগ্রি কলেজের প্রভাষক আতিয়ার রহমান থানায় অভিযোগ করেছেন।

Advertisement

দোকানে থাকা সিসি ক্যামেরা থেকে চুরির ভিডিও চিত্র সংগ্রহ করেছে পুলিশ। ভিডিও চিত্রে দেখা যায়, এক যুবক দোকানের ভেন্টিলেটর ভেঙে ভেতরে প্রবেশ করছে।

এর আগে ৩ জুলাই মফিজুর ও দুদিন পর ৫ জুলাই তার যমজ বোন আশুরা বেগম করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান

মফিজুর রহমানের বড় ভাই শফিকুল ইসলাম জানান, মফিজুর এলাকার বড় সার ও কীটনাশক ব্যবসায়ী ছিলেন। ধারণা মতে, তার প্রায় ৩ থেকে সাড়ে তিন কোটি টাকার মতো মানুষের কাছে পাওনা ছিল। কেউ না কেউ পাওনা টাকা পরিশোধ না করার চক্রান্ত হিসেবে এই চুরির ঘটনা ঘটাতে পারে। পুলিশে অভিযোগ করা হয়েছে। বিষয়টি তারা তদন্ত করছে।

শার্শার বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক আল ফরিদ জানান, গত এক সপ্তাহের সিসি ক্যামেরার ভিডিও চিত্র ব্যবসাপ্রতিষ্ঠান থেকে সংগ্রহ করেছে পুলিশ। এখন অপরাধী শনাক্তের চেষ্টা করা হচ্ছে।

Advertisement

মো. জামাল হোসেন/এসজে/জেআইএম