দেশজুড়ে

বরিশালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত ২২ হাজার ছাড়াল

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন করোনায় আক্রান্ত ছিলেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪৯ জনে। একই সময়ে নতুন করে ৭১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ৬৭ শতাংশ। এ নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২২ হাজার ১০৯।

Advertisement

রোববার (১১ জুলাই) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে গণমাধ্যমে পাঠানো করোনা সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, রোববার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পিরোজপুরে দুইজন, পটুয়াখালী, ঝালকাঠি ও বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে একজন করে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। একই সময়ে করোনার উপসর্গ নিয়ে শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আরও আটজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বরিশালে বিভাগীয় পরচিালক ডা. বাসুদবে কুমার দাস জানান, বিভাগের ছয় জেলায় এক হাজার ৮৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৭১০ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে। এ জেলায় ৪০৭ নমুনা পরীক্ষা করে ২১১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৫১ দশমিক ৮৪ শতাংশ।

Advertisement

ভোলা জেলায় ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৭ দশমিক ৯৫ শতাংশ। পিরোজপুর জেলায় ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করে ১৬০জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ৯০ শতাংশ। ঝালকাঠি জেলায় ৪৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৯০জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ৫১ শতাংশ। ঝালকাঠি জেলায় ৪৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ৫১ শতাংশ।

এ ছাড়া পটুয়াখালী জেলায় ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ১৫ শতাংশ। বরগুনা জেলায় ৩০০ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ শতাংশ।

ডা. বাসুদবে কুমার দাস বলেন, ‘বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৭০ জন। এ নিয়ে বিভাগে মোট সুস্থ হলেন ১৫ হাজার ৭৬৪ জন।’

সাইফ আমীন/ইএ/জিকেএস

Advertisement