দেশজুড়ে

করোনা : যশোরে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

যশোরে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। আর উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন। এ ছাড়া ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ।

Advertisement

করোনা সংক্রমণের এই হারের কারণে যশোর হাসপাতালে আক্রান্ত ও উপসর্গবাহী রোগীর চাপ অব্যাহত রয়েছে। শনিবার (১০ জুলাই) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২৪২ জন রোগী ভর্তি রয়েছেন।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৬৩১ জনের নমুনা পরীক্ষা করে ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে এসব নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় আক্রান্তের হার প্রায় ৪০ ভাগ। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২১২ জনে। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৫ হাজার ১৬১ জন, সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৪ জন। যশোর জেনারেল হাসপাতালের আরএমও ড. আরিফ আহমেদ জানান, করোনা রোগীদের জন্য নির্ধারিত রেড ও ইয়েলো জোনে মোট ২৪২ জন রোগী ভর্তি রয়েছেন। এদের মধ্যে রেড জোনে ভর্তি রয়েছেন ১৭৮ জন এবং ইয়েলো জোনে রয়েছেন ৬৪ জন।

Advertisement

মিলন রহমান/ইএ/জিকেএস