দেশজুড়ে

কুলখানির আয়োজন করে জরিমানা দিলেন ২০ হাজার, খাবার গেল এতিমখানায়

বিধিনিষিধ উপেক্ষা করে দাদার কুলখানিতে দুইশতাধিক মানুষকে দাওয়াত করেছিলেন লিটন মিয়া। খাবার তৈরি শেষ, জুম্মার নাম শেষে করা হতো পরিবেশন। কিন্তু তার আগেই বাড়িতে গিয়ে উপস্থিত ভ্রাম্যমাণ আদালত।

Advertisement

লকডাউনের শর্ত ভেঙে কুলখানির আয়োজন করায় লিটন মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা পাশাপাশি খাবার জব্দ করে বিতরণ করা হয় এতিম খানায়।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার বাগজান গ্রামে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন।

তিনি জানান, লিটন মিয়া তার দাদার কুলখানি অনুষ্ঠানের আয়োজন করেছেন-এমন সংবাদের ভিত্তিতে বেলা সাড়ে ১১টার দিকে ওই বাড়ি গেলে ঘটনার সত্যতা পাই। সরকারি বিধি নিষেধ অমান্য করে সামাজিক অনুষ্ঠান আয়োজন এবং জনসমাগমের করোনার বিস্তার ঝুঁকি বাড়ানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার হাজার টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি দুই শতাধিক লোকের জন্য আয়োজিত খাবার জব্দ করে তা মানিকগঞ্জ সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় দেয়া হয়েছে।

Advertisement

তিনি আরও জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মোল্লা এবং পুলিশ সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

বি.এম খোরশেদ/এএইচ/জেআইএম