দেশজুড়ে

ফরিদপুরে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১৪ জনের মৃত্যু

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (বশেমুমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় চারজন ও উপসর্গে ১০ জনের মৃত্যু হয়। এছাড়া এ সময় নতুন করে জেলার ১৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ৫২ দশমিক ২২ শতাংশ।

Advertisement

এদিকে শুক্রবার (৯ জুলাই) সকালে হাসপাতালে অক্সিজেনের সমস্যা দেখা দেয়। পরে দ্রুত অক্সিজেনের গাড়ি এসে পড়ায় বড় ধরনের সমস্যা থেকে রক্ষা পায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এতে চারজনের মৃত্যু ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে ফরিদপুরের বশেমুমেক হাসপাতালে করোনা রোগীদের জন্য আরও ৫০০ শয্যার ব্যবস্থা করা হয়েছে। তবে করোনা ওয়ার্ডগুলোর ভেতরের পরিবেশ খুবই নোংরা।

এদিকে হাসপাতালে প্রতিদিন বাড়ছে করোনা রোগী ভর্তির সংখ্যা। বর্তমানে এ হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৪৩ জন রোগী। এছাড়া গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে আরও ৮৯ জন রোগী ভর্তি হয়েছেন।

Advertisement

অপরদিকে ফরিদপুরে এ পর্যন্ত ১৪ হাজার ২৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সরকারি হিসাবে এ পর্যন্ত জেলায় করোনায় ২৫৩ জনের মৃত্যু হয়েছে।

জেলায় মোট আক্রান্তদের মধ্যে ফরিদপুর সদরে ৯ হাজার ৯৫ জন, বোয়ালমারীতে ৯২৭ জন, নগরকান্দায় ৬৬২ জন, আলফাডাঙ্গায় ৩৭৩ জন, ভাঙ্গায় ১ হাজার ১৪০ জন, সদরপুরে ৭২৩ জন, চরভদ্রাসনে ৪১৫ জন, মধুখালীতে ৭৬৬ জন ও সালথায় ১৮৮ জন রয়েছেন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৭৬ জনের। আর এ সময়ে করোনায় চারজন ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়।

এন কে বি নয়ন/এসএমএম/জেআইএম

Advertisement