ক্যাম্পাস

১২ রুটে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে যারা সশরীরে পরীক্ষা দিতে এসে চলমান বিধিনিষেধের কারণে নিজ বাড়িতে ফিরতে পারছেন না এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ব্যবহার করে তাদের গন্তব্যে যেতে চান, তাদের তথ্য সংগ্রহ করার প্রক্রিয়া চলমান রয়েছে। শুক্রবার (৯ জুলাই) রাত ১২টা পর্যন্ত এ তথ্য দেয়া যাবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার (৮ জুলাই) পর্যন্ত দেয়া তথ্যের ভিত্তিতে উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. আনন্দ কুমার সাহা কর্তৃক গঠিত একটি কমিটি সার্বিক দিক বিবেচনায় নিয়ে নাটোর, সিরাজগঞ্জ, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা (রাবি-বগুড়া-পলাশবাড়ী), বগুড়া, কুষ্টিয়া, রংপুর (রাবি-বগুড়া-রংপুর), দিনাজপুর (বদলগাছি-জয়পুরহাট-বিরামপুর-ফুলবাড়ী-দিনাজপুর), ঢাকা (গাবতলী), ময়মনসিংহ ও খুলনা রুটে পরিবহন সেবা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এখন পর্যন্ত প্রায় তিন হাজার ছাত্রছাত্রী বিভিন্ন গন্তব্য ও জেলার তথ্য দিয়েছেন। এছাড়া যেসব ছাত্রছাত্রীর প্রকৃতভাবেই সেবা নিতে চান তাদেরকে আগামীকাল শনিবার দুপুর ১২টার মধ্যে এই লিঙ্কে প্রবেশ করে পুনরায় লগইন করার পর রুট সিলেকশনের অনুরোধ জানানো হয়েছে।

Advertisement

এছাড়াও এর আগে কেউ ভুল বা কৌতূহলবশত রাজশাহীতে অবস্থান না করেও গন্তব্য জেলার তথ্য দিয়ে থাকলে এ পর্যায়ে এসে রুট সিলেকশন না করতে অনুরোধ করেছে কর্তৃপক্ষ।

সালমান শাকিল/এআরএ/জিকেএস