দেশজুড়ে

অবশেষে ফেরত পাঠানো হলো ১৫টি অক্সিজেন সিলিন্ডার

অবশেষে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেরত পাঠানো হলো সেই ১৫ অক্সিজেন সিলিন্ডার। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৭টি অক্সিজেন সিলিন্ডার পাবনা সিভিল সার্জন অফিসে পাঠানো নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ঝড় ওঠে। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খানের তীব্র সমালোচনা করেন জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ।

Advertisement

সমালোচনার মুখে অবশেষে বৃহস্পতিবার (৮ জুলাই) দুই দফায় ১৫টি অক্সিজেন সিলিন্ডার পাবনা সিভিল সার্জন অফিস থেকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেরত পাঠানো হয়।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি নির্ভরযোগ্য সূত্র ১৫টি অক্সিজেন সিলিন্ডার ফেরত পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, মঙ্গলবার (৬ জুলাই) রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান কাউকে কিছু না জানিয়ে ১৭টি অক্সিজেন সিলিন্ডার পাবনা সিভিল সার্জন অফিসে পাঠিয়ে দেন।

আসমা খান বলেন, পাবনায় স্বাস্থ্য সচিব স্যার আসবেন, এ জন্য সিভিল সার্জনের নির্দেশনা অনুযায়ী হাসপাতালে থাকা ব্যবসায়ী জালাল উদ্দিন তুহিনের দেয়া ২০টি অক্সিজেন সিলিন্ডার থেকে ১৭টি পাবনায় পাঠিয়ে দেই।

Advertisement

পাবনা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, পাবনায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অক্সিজেন সিলিন্ডার গত মঙ্গলবার আনা হয়। বৃহস্পতিবার অক্সিজেন সিলিন্ডার ঈশ্বরদীতে ফেরত পাঠানো হয়েছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বর্তমানে সেখানে ১২ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। বৃহস্পতিবারও ঈশ্বরদীতে ১৩৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ অবস্থায় ঈশ্বরদীর রোগীদের ঝুঁকিতে ফেলে গভীর রাতে অনুদানের অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাওয়ার ঘটনায় সাধারণ মানুষের নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

উল্লেখ্য, গত এক সপ্তাহে ঈশ্বরদীতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় এবং পাবনা জেলায় আক্রান্তের সংখ্যায় ঈশ্বরদী উপজেলা শীর্ষে থাকায় প্রতিদিনই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে। এমন দুঃসময়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ২০টি অক্সিজেন সিলিন্ডার দান করেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য জালাল উদ্দিন তুহিন।

আমিন ইসলাম/বিএ/এমএস

Advertisement