জাতীয়

করোনা : কোন জেলায় কত মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশের আট বিভাগ সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ১৯৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৩৩ জন ও নারী ৬৬ জন।

Advertisement

এনিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৯২ জনে। তাদের মধ্যে পুরুষ ১১ হাজার ১৩৫ জন ও নারী ৪ হাজার ৬৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৯৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬৫ জন, চট্টগ্রামে ৩৭ জন, রাজশাহীতে ১৫ জন, খুলনায় ৫৫ জন, বরিশালে তিনজন, রংপুরে ৯ জন, সিলেটে পাঁচজন এবং ময়মনসিংহ বিভাগে ১০ জন রয়েছেন।

ঢাকা বিভাগ : ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরীতে ২৮ জন, ফরিদপুরে পাঁচজন, গাজীপুরে চারজন, গোপালগঞ্জে তিনজন, কিশোরগঞ্জে পাঁচজন, মাদারীপুরে তিনজন, মানিকগঞ্জে দুইজন, মুন্সীগঞ্জে দুইজন, নারায়ণগঞ্জে তিনজন, রাজবাড়ীতে একজন এবং টাঙ্গাইলে ৯ জন মারা যান।

Advertisement

ময়মনসিংহ বিভাগ : ময়মনসিংহ দুইজন, নেত্রকোনায় একজন, জামালপুরে পাঁচজন এবং শেরপুরে দুজন মারা যান।

চট্টগ্রাম বিভাগ : এই বিভাগে মৃত ৩৭ জনের মধ্যে চট্টগ্রামে ৯ জন, কক্সবাজারে চারজন, ফেনীতে তিনজন, নোয়াখালীতে পাঁচজন, লক্ষ্মীপুরে একজন, চাঁদপুরে একজন, কুমিল্লায় ৮ জন এবং ব্রাহ্মণবাড়িয়ায় ছয়জনের মৃত্যু হয়।

রাজশাহী বিভাগ : রাজশাহীতে একজন, চাঁপাইনবাবগঞ্জ একজন, নওগাঁতে দুইজন, পাবনায় তিনজন, সিরাজগঞ্জে একজন, বগুড়ায় পাঁচজন এবং জয়পুরহাটে দুজনের মৃত্যু হয়।

খুলনা বিভাগ : ২৪ ঘণ্টায় বাগেরহাটে চারজন, চুয়াডাঙ্গায় তিনজন, যশোরে চারজন, ঝিনাইদহে সাতজন, খুলনায় ১২ জন, কুষ্টিয়ায় ১২ জন, মাগুরায় চারজন, মেহেরপুরে একজন এবং নড়াইলে চারজনের মৃত্যু হয়।

Advertisement

রংপুর বিভাগ : মৃত ৯ জনের মধ্যে রংপুরে একজন, নীলফামারীতে তিনজন, লালমনিরহাটে তিনজন এবং দিনাজপুরে দুইজনের মৃত্যু হয়।

বরিশাল বিভাগ : মৃত তিনজনের মধ্যে পটুয়াখালীতে একজন, পিরোজপুরে একজন এবং বরগুনা একজনের মৃত্যু হয়।

সিলেট বিভাগে মৃত পাঁচজনের মধ্যে সিলেটে পাঁচজনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান বিশ্লেষণে এ তথ্য দেখা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১১ হাজার ৬৫১ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৮৯ হাজার ২১৯ জনে।

এমইউ/জেডএইচ/জেআইএম