দেশজুড়ে

নীলফামারীতে ৬ চীনা নাগরিকসহ ৯৩ জনের করোনা শনাক্ত

নীলফামারীর ছয় উপজেলা দিন দিন করোনা সংক্রমণের হটস্পটে পরিণত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ছয় চীনা নাগরিকসহ আরও ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসময় জেলায় করোনায় মৃত্যু হয়েছে একজনের।

Advertisement

বৃহস্পতিবার (৮ জুলাই) নীলফামারী সিভিল সার্জন ডা. সার্জন ডা. জাহাঙ্গীর কবির বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে জেলা শহরের কলেজ সড়কের ভাষাসৈনিক সমেলা রহমান (৮৩), উত্তরা ইপিজেডের ছয়জন চীনা নাগরিক ও এক শিশুসহ ৯৩ জন রয়েছেন। জেলায় ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ৫৩৬ জনের। শনাক্তের গড় হার ১৭ দশমিক ৩৫ শতাংশ।

এদিকে জেলার ডোমারের সীমান্তবর্তী উত্তর আমবাড়ি প্রামাণিকপাড়ার রমজান আলী করোনা উপসর্গ নিয়ে প্রথমে ডোমার হাসপাতালে ও পরে শ্বাসকষ্ট নিয়ে রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Advertisement

অপরদিকে দিন দিন জেলায় করোনা পরিস্থিতি বেসামাল হয়ে উঠছে। শহর থেকে গ্রাম পর্যন্ত প্রতি ঘরেই শুরু হয়েছে জ্বর-সর্দি-কাশি ও গলাব্যথা।

এছাড়া বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৪১৯ জন। এদের মধ্যে জেলার জেনারেল হাসপাতালে ৩৪ জন, সৈয়দপুর উপজেলা হাসপাতালে সাতজন, ডোমার উপজেলা হাসপাতালে একজন, হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৬০ জন ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) পাঠানো হয়েছে ১৭ জনকে।

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৩৯ জন। এদের মধ্যে চলতি জুলাই মাসেই চারজনের মৃত্যু হয়।

জাহেদুল ইসলাম/এসএমএম/জিকেএস

Advertisement