জাতীয়

সারাদেশে ১৯৩ জনকে এক লাখ টাকা জরিমানা করল র‌্যাব

দেশব্যাপী চলমান সাত দিনের কঠোর লকডাউনের সপ্তম দিনে নিষেধাজ্ঞা অমান্য করায় সারাদেশে ১৯৩ জনকে এক লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। সারাদেশে ২৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এই অর্থদণ্ড প্রদান করেন।

Advertisement

বুধবার (৭ জুলাই) সন্ধ্যায় র‌্যাব সদরদফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লকডাউনের সপ্তম দিনে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট।

তিনি আরও বলেন, বুধবার বিধিনিষেধ বাস্তবায়নে সারাদেশে র‌্যাবের ১৯৯টি টহল ও ১৯৪টি চেকপোস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও স্বাস্থ্যবিধি চলতে উদ্বুদ্ধ করা হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সরকার কর্তৃক ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

Advertisement

এএসপি ইমরান খান বলেন, র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধিনিষেধ অমান্য করায় সারাদেশে পরিচালিত ২৪টি ভ্রাম্যমাণ আদালতে ১৯৩ জনকে এক লাখ ২৬০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে প্রায় আড়াই হাজার মাস্ক বিতরণ করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।

টিটি/বিএ/এমএস

Advertisement