জাতীয়

মগবাজার বিস্ফোরণে দগ্ধ কামাল করোনায় আক্রান্ত

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন দুইজনের মধ্যে এস এম কামাল হোসেন (৪২) নামের এক শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা আশঙ্কাজনক। আবুল কালাম কালু (৩৩) নামের দগ্ধ আরেকজন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন।

Advertisement

ঢামেক হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের ১০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন এস এম কামাল হোসেন। ওই ওয়ার্ডে থাকা অবস্থায় তার করোনা পজিটিভ ধরা পড়লে সেখান থেকে তাকে করোনা ইউনিটে স্থানান্তর করা হয়।

কামাল হোসেনের স্ত্রী সানোয়ারা খান সানু বলেন, ঘটনার দিন আমার স্বামী চশমা কেনার জন্য ওই পথ দিয়ে হেঁটে মার্কেটে যাচ্ছিলেন। সেখান থেকে মোবাইল সার্ভিসিং করার জন্য গুলিস্তান যাওয়ার কথাও ছিল তার। মগবাজারে ওই ভবনের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ বিস্ফোরণ হয়, এতে হালকা দগ্ধ হলেও ওপর থেকে গ্লাস ভেঙে তার ওপর পড়ে, এতে তিনি গুরুতর আহত হন।

তিনি আরও বলেন, আমার স্বামী পেশায় একজন শিক্ষক। গ্রামের বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়। বর্তমানে ঢাকায় উত্তর শাজাহানপুরে আমার বাবার বাড়িতেই থাকতেন।

Advertisement

এদিকে আবুল কালাম কালু শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন। ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল বলেন, কালুর অবস্থা এখন অনেকটাই ভালো। প্রতিদিনই তাকে ড্রেসিং করা হচ্ছে। সে এখন ভালো আছে। তার শরীরের ৫ শতাংশ দগ্ধ হয়েছিল। যেকোনো সময় তাকে ছেড়ে দেয়া হবে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, মগবাজারে বিস্ফোরণের ঘটনায় আরও দুজন চিকিৎসাধীন রয়েছেন। একজন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ও অপরজন করোনা আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি। তার অবস্থা আশঙ্কাজনক।

বিএ/এমএস

Advertisement