জাতীয়

বিধিনিষেধে দুস্থদের মাঝে খাবার বিতরণ অব্যাহত রেখেছে ডিএমপি

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়ন ও সমগ্র রাজধানী জুড়ে দুস্থদের মাঝে খাবার বিতরণ অব্যাহত রেখেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

Advertisement

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সমগ্র মেট্রোতে (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে বিধিনিষেধ বাস্তবায়নে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে পুলিশ। একইসঙ্গে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন পাঁচ হাজার ছিন্নমূল, পথশিশু, সুবিধা বঞ্চিত, দিনমজুর ও অসহায় নাগরিকের মাঝে খাবার বিতরণ করছে ডিএমপি।

মঙ্গলবার (৬ জুলাই) রমনা থানার বেইলী রোড, মগবাজার, পরীবাগে, ধানমন্ডি থানার সাইন্সল্যাব মোড়, শংকর ও আবাহনী মাঠের পাশে, মিরপুর থানার ৬০ ফিট এলাকায়, কদমতলী থানা এলাকায় শ্যামপুর, জোরাইন, মুরাদ ও দনিয়া এলাকায়, মোহাম্মদপুর থানার লালমাটিয়া, বসিলা ও মোহাম্মাদিয়া হাউজ বিল্ডিং এলাকাসহ অন্যান্য থানার দায়িত্বাধীন এলাকায় অসহায় নাগরিকের মাঝে খাবার বিতরণ করে পুলিশ।

প্রতিদিনের ন্যায় মঙ্গলবার (৬ জুলাই) অসংখ্য চেকপোস্ট স্থাপন, জোরালো টহল, অলিগলিতে নজরদারি, ট্রাফিক পুলিশের বিশেষ তৎপরতা ছিল চোখে পড়ার মত। এসব চেকপোস্টে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ এবং সংশ্লিষ্ট থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জন ও যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করেন।

Advertisement

যারা অকারণে ঘর থেকে বাইর বের হয়েছেন, মানছেন না স্বাস্থ্যবিধি তাদেরকে জরিমানা করছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে যারা প্রয়োজন ছাড়া গাড়ি বা মোটরসাইকেল নিয়ে রাস্তায় বের হয়েছিলেন তারাও পুলিশের চেকপোস্টে জিজ্ঞাসাবাদের সম্মুখীন হন। যথাযথ উত্তর না দিতে পারলে করা হয় জরিমানা।

উল্লেখ্য, কঠোর লকডাউনের ষষ্ঠদিন মঙ্গলবার সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৪৬৭ জন। ৩০৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে দুই লাখ ২৭ হাজার ৪৮০ টাকা। এছাড়াও ট্রাফিক বিভাগ কর্তৃক এক হাজার ৮৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ লাখ ২৯ হাজার টাকা। আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন তিন হাজার ৮৫ জন।

টিটি/জেডএইচ/এমকেএইচ

Advertisement